বালাগঞ্জে ভোটার হালনাগাদ শুরু হয়েছে

এসএম হেলাল, বালাগঞ্জঃ বালাগঞ্জে ১৫জুন থেকে ভোটার হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে ২য় পর্যায়ে এ হালনাগাদ কার্যক্রম চলবে ১৪ আগস্ট পর্যন্ত।
সংশ্লিষ্ট সূত্র জানা গেছে, উপজেলার ১৪টি ইউনিয়নের তথ্য সংগ্রহের কাজ একই সাথে চলবে ১৫জুন থেকে ২৪জুন ২০১৪পর্যন্ত। ছবি তোলার শুরু হবে ২১জুলাই থেকে পর্যাক্রমে ১৪ আগস্ট পর্যন্ত।
উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে উমরপুর ও গোয়ালাবাজার ইউনিয়নে ২১-২৩ জুলাই ৩দিন, বুরুঙ্গা ও পশ্চিম গৌরীপুর ইউনিয়নে ২৪,২৫ জুলাই ২দিন, সাদিপুর ও পশ্চিম পৈলনপুর ইউনিয়নে ২-৪ আগস্ট ৩দিন, বোয়ালজুড় ইউনিয়নে ৫,৬ আগস্ট ২দিন, বালাগঞ্জ সদর ইউনিয়নে ৪-৬ আগস্ট ৩দিন, দয়ামীর ও তাজপুর ইউনিয়নে ৭-৯ আগস্ট ৩দিন, উসমানপুর ও দেওয়ানবাজার ইউনিয়নে ১০-১২ আগস্ট ৩দিন, পূর্বপৈলনপুর ১৩ আগস্ট ১দিন এবং সর্বশেষ পূর্বগৌরীপুর ইউনিয়নে ১৩,১৪ আগস্ট ২দিন ছবি তোলা হবে।
ভোটার হালনাগাদ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন করতে ইতিমধ্যে ৯৭জন তথ্য সংগ্রহকারী এবং ২৪জন সুপারভাইজার নিয়োগ প্রদান করা হয়েছে।
হালনাগাদ কার্যক্রমে আগামী ২০১৫সালের ১জানুয়ারী পর্যন্ত যাদের বয়স ১৮ বছর পূর্ণ হবে তাদের ভোটার হিসেবে তালিকাভুক্ত করা হবে। একই সাথে মৃত্যু বা অযোগ্যতা জনিত কারণে ভোটার তালিকা থেকে নাম কর্তন এবং ইতিমধ্যে নিবন্ধিত ভোটাদের যারা পরিচয় পত্র পাননি তাদের পরিচয়পত্র প্রদান, ভোটার তালিকায় নাম স্থানান্তর ও দ্বৈত ভোটারদের একজন ভোটার করা হবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার (অতিরিক্ত দায়ত্বপ্রাপ্ত) মো. হারুনুর রশিদ চৌধুরী বলেন, ইতিমধ্যে ভোটার হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। সুষ্ঠুভাবে সম্পাদন করতে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেছে। উল্লেখ্য ২০১৩ সালের সর্বশেষ তথ্যের ভিত্তিতে বর্তমানে বালাগঞ্জ উপজেলায় ১লক্ষ ৮৭হাজার ১৫জন ভোটার রয়েছেন।