জেলা প্রশাসকের আশ্বাসে সিলেটে ট্রাক ধর্মঘট প্রত্যাহার

Truck Strikeসুরমা টাইমস রিপোর্টঃ সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক সংস্কার ও অবৈধ চাদা আদায় বন্ধের দাবিতে সিলেট জেলায় ৭২ ঘন্টার ট্রাক ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার বেলা ২টায় এই ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হয়। সিলেট জেলা প্রশাসকের সাথে এক বৈঠকে ট্রাক শ্রমিকদের দাবি বাস্তবায়নের আশ্বাসের প্রেক্ষিতে এই ধর্মঘট প্রত্যাহার করা হয়। সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের ডাকে রবিবার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। ধর্মঘট সফলে নগরীর প্রবেশমুখসহ বিভিন্ন স্থানে ট্রাক শ্রমিকরা পিকেটিং করে ।
ট্রাক শ্রমিক ইউনিয়নের নেতারা জানান- সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক সংস্কার ও অবৈধ চাদা আদায় বন্ধের দাবিতে সিলেট জেলা প্রশাসকের কাছে বেশ কয়েকবার স্মারকলিপি প্রদান করার পরও প্রশাসন নিরব ভুমিকা পালন করে। তাই তারা বাধ্য হয়ে ট্রাক ধর্মঘটের ডাক দেন। সোমবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসকের সাথে এক বৈঠকে ট্রাক শ্রমিকদেরকে এক সপ্তাহের মধ্যে তাদের দাবি পূরণের আশ্বাস দেয়া হয়। এই প্রেক্ষিতে ট্রাক শ্রমিকরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেয়।
গত ৮ জুন থেকে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে লাগাতার ট্রাক ধর্মঘট শুরু হয়। কিন্তু এরপরও প্রশাসন ট্রাক শ্রমিকদের দাবি বাস্তবায়নের কোন উদ্যোগ না নেয়ায় গত রবিবার থেকে সিলেট জেলায় ৭২ ঘন্টার ট্রাক ধর্মঘটের ডাক দেয়া হয়। সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতির আবু সরকার বলেন, আপাতত ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে রাস্তার সংস্কার ও অবৈধ চাদা আদায় অবিলম্বে বন্ধ করা না হলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।