শনিবার থেকে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে অনিদ্দিষ্টকালের ট্রাক ধর্মঘট

truck ownersসুরমা টাইমসঃ ৭২ ঘন্টার মধ্যে সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক সংস্কার ও চাঁদাবাজী বন্ধ না হলে শনিবার থেকে সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে অর্নিদ্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘট আহবান করেছেন জেলা ট্রাক মালিক গ্রুপ ও ট্রাক শ্রমিক ইউনিয়ন। বুধবার সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ জেড এম নুরুল হকের কাছে স্মারকলিপি প্রদান করে এ কর্মসূচি ঘোষণা করেন পরিবহন নেতারা।
স্মারকলিপিতে তারা উল্লেখ করেন সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক সংস্কারের জন্য জেলা ট্রাক মালিক গ্রপ ও জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন ধর্মঘটসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। সম্প্রতি যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের কোম্পানীগঞ্জ সড়ক পরিদর্শন করে রাস্তার উন্নয়নের জন্য ৬শ কোাট টাকা বরাদ্ধ করেন। প্রাথমিকভাবে গাড়ি চলাচলের উপযোগী করতে দ্রুত রাস্তাটি সাময়িক সংস্কারের নির্দেশ দেন সংশ্লিষ্টদেরকে। কিন্তু তা হয়নি। বরং রাস্তা সংস্কারের নামে একটি মহল রাস্তা প্রতিদিন অবৈধভাবে চাঁদা আদায় করছে। এমনকি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ট্রাক চালকদেরকে মারধর করা হচ্ছে। অথচ স্থানীয় পুলিশ প্রশাসন নিরব ভূমিকা পালন করে আসছে। এ বিষয়টি নিয়ে জেলা ট্রাক মালিক গ্রুপ ও জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের একটি জরুরী সভায় সিলেট-কোম্পানীগঞ্জ সড়কের সংস্কার কাজ শুরু ও চাঁদাবাজী বন্ধের দাবীতে অনিদ্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘট আহবানের সিদ্ধান্ত হয়।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আবুল কাহের ইজু, সাধারণ সম্পাদক ইফতেখার আহমদ সুহেল, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার, সিনিয়র সহ সভাপতি মো. দিলু মিয়া প্রমূখ।