প্রস্তাবিত বিশ্বনাথ পৌরসভা দ্রুত বাস্তবায়নের দাবীতে যুক্তরাজ্য প্রবাসীদের সভা

04লন্ডন থেকে মোঃ কয়েস আলীঃ প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলা সদরকে দ্রুত পৌরসভায় উন্নিত করার দাবীতে যুক্তরাজ্যে বসবাসরত বিশ্বনাথ বিএনপি নেতৃবৃন্দের উদ্যোগে এক সভা গত সোমবার পূর্ব লন্ডনের ব্রিকলেইনের মসলা রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন অপরিকল্পিত নগরায়নের কারনে ইতিমধ্যে বিশ্বনাথ থানা সদরের বাসীন্দারা আধুনিক নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। প্রতি বছর হাজার হাজার প্রবাসী তাদের ছেলে-মেয়েকে নিয়ে দেশে গিয়ে পর্যাপ্ত সুযোগ সুবিধার অভাবে সপ্তাহ না যেতে আবারো ফিরে আসেন। আর তাই দ্রুত পৌরসভা বাস্তবায়ন ও আধুনিক সুযোগ সুবিধা বৃদ্ধি করতে সরকারের প্রতি অনুরোধ জানানো হয়।
প্রবাসী বিএনপি নেতা গৌছ আলীর সভাপতিত্বে ও যুক্তরাজ্য বিএনপির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রস্তাবিত বিশ্বনাথ পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী যুক্তরাজ্য বিএনপির অন্যতম প্রতিষ্ঠাতা ও সহ সভাপতি আলহাজ্ব তৈমুছ আলী। সভায় আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সহ সভাপতি আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক ড. মুজিবুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সাবেক সহ সভাপতি নছির মিয়া, ব্যবসায়ী আপ্তাব আলী, কলচেষ্টার বিএনপির সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিন, ব্যবসায়ী গোলজার আহমদ, যুক্তরাজ্য যুবদলের সাবেক সভাপতি মদরিছ আলী বাদশা, কমিউনিটি নেতা জুয়েল বখত চৌধুরী জাকেল, যুক্তরাজ্য বিএনপির যুব বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, যুবদল নেতা আব্দুস ছোবহান, কমিউনিটি নেতা মদরিছ আলী মফজ্জুল, আব্দুল খালিক, আছকির আলী, হাজী ফিরোজ আলী, এম এ কাইয়ুম, আব্দুল কালাম, আব্দুল হামিদ খাঁন সুমেদ, সফিক উদ্দিন, রাজন খান, এম এ সালাম, মো: রশিদ আলী, মখদ্দুছ আলী, শরিফুল ইসলাম, নুরুল আলী রিপন, সাহেদ আবেদীন, কুতুবুল আলিম, জাহিদুর রহমান জাহিদ, মাসুক মিয়া, আফরাজ মিয়া, ড. শানুর আলী, জোনাব আলী, আব্দুল হক, হরমুজ আলী, মুমিনুল মুরাদ, গিয়াস উদ্দিন, জামাল উদ্দিন, দোলাল মিয়া, শাহীন মিয়া, লিটন মিয়া, সমছু মিয়া, রাজীব মিয়া, দুলাল উদ্দিন, বেলাল মিয়া, নুরুল ইসলাম তফজ্জুল আলী, আব্দুল কাইয়ুম, মোক্তাদির মিয়া।
সভায় বক্তারা বলেন, বিশ্বনাথে পৌরসভা বাস্তবায়িত হলে বিএনপি থেকে দলীয়ভাবে এককভাবে পরিক্ষিত নেতাকর্মীদের প্রার্থী দিতে হবে। দলের ঐক্যের স্বার্থে দেশে বিদেশে সকলের সাথে আলাপ আলোচনা করে প্রার্থী সিলেকশন করতে দলের সিনিয়র নেতৃবৃন্দের প্রতি আহবান জানানো হয়। তারা বলেন বিগত উপজেলা নির্বাচনের মত পৌরসভা নির্বাচনেও একক প্রার্থী দেয়া হলে পৌরসভায়ও বিএনপি বিজয়ী হবে।
সভায় মেয়র প্রার্থী আলহাজ্ব তৈমুছ আলী বলেন, এম ইলিয়াস আলীর সর্বশেষ যুক্তরাজ্যে সফরকালিন সময়ে আমাকে সম্ভাব্য পৌরসভার মেয়র পদে প্রার্থী হওয়ার জন্য প্রস্তুত থাকার কথা বলেছিলেন। আমিও সেই অপেক্ষায় ছিলাম। আজও এম ইলিয়াস আলীকে ফিরে পেতে প্রবাসীদের নিয়ে আন্দোলন করে যাচ্ছি। তাকে যে কথা দিয়েছি আমি তা রাখার চেষ্টা করব। তিনি বলেন, বিশ্বনাথকে পৌরসভায় উন্নিত করা হলে দলীয়ভাবে আমাকে যদি মেয়র প্রার্থী দেয়া হয় আমি অবশ্যই এম ইলিয়াস আলীকে দেয়া ওয়াদা পালন করব। সভায় আলহাজ্ব তৈমুছ আলী, পৌরসভায় বাস্তবায়ন আন্দোলনকে বেগ করতে বুধবার দেশে যাচ্ছেন বলে জানানো হয়। তিনি সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেন।