উপমহাদেশের ইতিহাসে শহীদ জিয়া ছিলেন নির্লোভ ও সাহসী রাষ্ট্রনায়ক : বদরুজ্জামান সেলিম

সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রদলের প্রাক্তন সহসভাপতি বদরুজ্জামান সেলিম বলেছেন, স্বাধীনতার মহান ঘোষক প্রেসিডেন্ট জিয়া ছিলেন উপ মহাদেশের ইতিহাসে একজন নির্লোভ, নিরহংকার ও সাহসী রাষ্ট্র নায়ক। জিয়াই এদেশে একদলীয় স্বৈরশাসন বাকশালের পরিবর্তে বহুদলীয় গণতন্ত্র জাতীকে উপহার দিয়েছিলেন। জিয়া এদেশে শুধু ইতিহাসই সৃষ্টি করেন নি। তিনি ইতিহাসের অংশ হয়ে ছিলেন দুবার। ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতা ঘোষনা করেন এবং ১৯৭৫ সালের ৭ই নভেম্বর সিপাহী জনতার ঐক্যবদ্ধভাবে রাষ্ট্রীয় ক্ষমতার দায়িত্ব দেওয়ার মাধ্যমে। আজকের আওয়ামী দুশাসনের বিরুদ্ধে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণ আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করতে হবে।

তিনি গতকাল বৃহস্পতিবার প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৩তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে জিয়া শিশু-কিশোর সংগঠন (জিশিস) সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন।
জিশিস এর কেন্দ্রীয় সহ সভাপতি ও সিলেট জেলা শাখার সভাপতি, সাবেক সিটি কমিশনার হুমায়ুন কবির শাহিনের সভাপতিত্বে ও মহানগর শাখার সাধারণ সম্পাদক আব্দুস সাদেক লিপনের পরিচালনায় বক্তব্য রাখেন মহানগর জিশিসের সভাপতি আব্দুল হাকিম, জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আবুল ফজল, সহ সভাপতি বেলায়েত আহমদ লিটন, মহানগর সহ সভাপতি আমিনুর রহমান খোকন, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রিহাদুল হাসান রুহেল, কবির আহমদ, আবু খালেদ রাজা, আব্দুল্লাহ আল মামুন হিরা, জয়নুল হক, আবুল হাসনাত, সায়েদ মোস্তাকিম সানি, মোবারক হোসেন, আলী আহসান হাবিব, দেলোয়ার হোসেন আপন, মিফতাহুল ইসলাম চৌধুরী, পিনাক ঘোষ, সৈকত চন্দ বাবন প্রমুখ।  বিজ্ঞপ্তি