অবশেষে নূর হোসেনকে কাউন্সিলর পদ থেকে অপসারণ

Nur Hussainসুরমা টাইমস ডেস্কঃ আলোচিত ৭ খুনের মামলার প্রধান আসামি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূর হোসেনকে অপসারণ করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগ রোববার এক আদেশ জারির মাধ্যমে তাকে কাউন্সিলর পদ থেকে অপসারণ করেছে।
ওই আদেশে বলা বলা হয়েছে, নারায়ণগঞ্জ আদালতে একটি মামলায় (বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন) ২০১২ এর ৩৪ ধারা অনুযায়ী অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে সাজা দিয়েছেন। এ জন্য ২০০৯ সালের স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইনের ১৩ ধারা অনুযায়ী তাকে অপসারণ করা হয়েছে।
একই সঙ্গে নূর হোসেনের পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। পদটি পূরণে ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন সচিবের কাছে একটি চিঠি পাঠিয়েছে স্থানীয় সরকার বিভাগ।
উল্লেখ্য, ২০১৪ সালের ১৫ মে নূর হোসেনের শিমরাইল মোড়ের বাড়িতে অভিযান চালিয়ে বিরল প্রজাতির বেশ কয়েকটি পাখিসহ প্রায় ৪১ প্রজাতির বন্যপ্রাণী উদ্ধার করে নারায়ণগঞ্জ পুলিশ। ঢাকা রেঞ্জের বন কর্মকর্তা মো. ফজলুর রহমান ওই দিনই বন্যপ্রাণী সংরক্ষণ আইনে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলা করেন। সেই মামলায় গত বছরের ৩০ সেপ্টম্বর নূর হোসেন এক বছরের কারাদণ্ডে দণ্ডিত হন।