যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটে ৫ সিলেটি কাউন্সিলর

sylheti coucelorসুরমা টাইমস রিপোর্টঃ সিলেটের বিশ্বনাথ উপজেলার ৫ কৃতী সন্তান যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটসে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। ২২ মে স্থানীয় নির্বাচনে ৫ কৃতী সন্তানের মধ্যে একজন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন।
নির্বাচিত ৫ কাউন্সিলর হলেন- শেখ সিরাজুল ইসলাম, মো. আয়াছ মিয়া, আবদুল মালিক, শাহ আলম ও আয়েশা চৌধুরী রাকি।
শেখ সিরাজুল ইসলাম:
শেখ সিরাজুল ইসলাম যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেট মেট্রোবরো ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে তৃতীয় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। তিনি উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের উত্তর ধর্মদা গ্রামের জন্মগ্রহণ করেন।
মো. আয়াছ মিয়া:
মো. আয়াছ মিয়া একই সিটির স্টেপনি গ্রীন ওয়ার্ড থেকে লেবার পার্টি মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করে প্রথমবারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। তিনি উপজেলার দশঘর ইউনিয়নের ধরারাই গ্রামের প্রবাসী আবুল হোসেনের দ্বিতীয় ছেলে।
আবদুল মালিক:
আবদুল মালিক ওন্ডহাম মেট্রোবরো ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়ন নিয়ে দ্বিতীয় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। তিনি উপজেলার দৌলতপুর ইউনিয়নের করপাড়া গ্রামের আবদুল ওয়াহিদের ছেলে।
শাহ আলম:
শাহ আলম ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের চরগোবিন্দ গ্রামের ময়না মিয়ার ছেলে।
আয়েশা চৌধুরী রাকি:
আয়েশা চৌধুরী রাকি যুক্তরাজ্যে নিউহামের বেক্টন ওয়ার্ড থেকে লেবার পার্টির মনোনয়ন নিয়ে তৃতীয় বারের মতো কাউন্সিলর নির্বাচিত হন। তিনি বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের সর্দার পাড়া গ্রামের মৃত আবদুল লতিফের মেয়ে।
উল্লেখ্য টানা দ্বিতীয়বারের মত টাওয়ার হেমলেটসের মেয়র নির্বাচিত হন বাংলাদেশি বংশোদ্ভূত লুৎফর রহমান। লুৎফর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী লেবার পার্টির প্রার্থী জন গিবসকে সাড়ে আট হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।