কোম্পানীগঞ্জ-ঢাকা হাইওয়ে নির্মানের পরিকল্পনা নেওয়া হয়েছে

Muhitসুরমা টাইমস রিপোর্টঃ অর্থমন্ত্রী আবুল মাল আদুল মুহিত বলেছেন, গত নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়া নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছেন। নির্বাচনে না এসে তিনি নিজে ডুবেছেন, দলকেও ডুবিয়েছেন।
মঙ্গলবার সন্ধ্যায় সিলেট সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন। তিনি বলেন, এই সরকার পাঁচ বছরের জন্য ক্ষমতায় এসেছে, পাঁচ বছরই থাকবে। বর্তমান সরকারের আমলে গ্রামের মানুষ সুখে ও শান্তিতে আছে।
অর্থমন্ত্রী বলেন, গত পাঁচ বছরে জাতীয় বাজেটের আকার দ্বিগুণ হয়েছে। আগামী পাঁচ বছরে বাজেটের আকার আরো বড় হবে। তিনি বলেন, সারা পৃথিবীতে যখন অর্থনৈতিক বিপর্যয় দেখা দিয়েছিলো তখন আমাদের অর্থনীতি অনেক সুরক্ষিত ছিলো। আমাদের অর্থনীতির সবচেয়ে আশাব্যঞ্জক দিক হলো স্থিরতা (স্ট্যাবিলিটি)। এক্ষেত্রে আমরা অনেক দেশের চাইতেও এগিয়ে আছি।
টানা দ্বিতীয় মেয়াদে অর্থমন্ত্রী হওয়ার পর সিলেটের সাংবাদিকদের সাথে প্রথমবারের মতবিনিময়কালে আবুল মাল মুহিত আরো বলেন, আমি অনেক আগেই রাজনীতি ছেড়ে সুশীল সমাজে চলে গিয়েছিলাম। বাকী জীবনটা সুশীল সমাজের সাথেই কাটাতে চেয়েছিলাম। কিন্তু শেখ হাসিনার জন্য সেটার ব্যাপক পরিবর্তন হয়ে গেলো। তিনি আমাকে প্রথমে দলের উপদেষ্ঠা ও পরে এমপি-মন্ত্রী করেছেন।
তিনি বলেন, সিলেট-ঢাকা সড়কের শেরপুর পর্যন্ত চার লেনে উন্নীত করা হবে। এছাড়া কোম্পানীগঞ্জ-ঢাকা হাইওয়ে নির্মানেরও পরিকল্পনা নেওয়া হয়েছে। সিলেট নতুন কারাগার নির্মান প্রসঙ্গে তিনি বলেন, কারাগার নির্মান কাজ শেষ পর্যায়ে। এটি শেষ হলেই পুরনো কারাগারের স্থলে উন্মুক্ত উদ্যান গড়ে তোলা হবে। এখানে কোনো স্থাপনা হবে না। এটি হবে নগরীর ফুসফুস।
ভারতে নরেদ্র মোদীর বিজয় নিয়ে এক প্রশ্নের জবাবে মুহিত বলেন, মোদীর বিজয়ে আমাদের কোনো সমস্যা হবে না। বরং বাংলাদেশের সাথে সম্পর্ক আরো দৃঢ় হবে। তিনি বলেন, মোদীর বিজয়ে বিএনপি যে প্রত্যাশা করছে তা তাদের কুসুমবিলাস।
মতবিনিময় সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহ সভাপতি আশফাক আহমদ, মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আবদুর রহমান প্রমুখ।