সিলেটে শেখ হাসিনার ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালন করলেন স্পিকার

speakerসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৩৩তম ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’র কেক কাটলেন সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে সিলেট সার্কিট হাউসে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে স্পিকার এ কর্মসূচি পালন করেন।
পরে তিনি ওলীকুল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) জিয়ারত করেন।
মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।
এসময় স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। ভারতের সাথে আমাদের সম্পর্ক দীর্ঘদিনের। বন্ধু রাষ্ট্রের সাথে আমাদের সুসম্পর্ক আছে, ভবিষ্যতেও থাকবে। সরকার পরিবর্তনের কারণে সম্পর্কের কোন ব্যঘাত ঘটবে না।
২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের সাথে গুরুত্বপূর্ণ নানা বিষয়ে দ্বি-পাক্ষিক চুক্তি করেছেন। এই চুক্তির ব্যাপারে উভয় দেশও আন্তরিক। ভারতের বর্তমান সরকার উভয় দেশের স্বার্থ রক্ষায় এই চুক্তির মূল্যায়ন ও বাস্তবায়ন করবে বলে আমরা আশাবাদী। অচিরেই তিস্তার পানি সমস্যারও সমাধান হবে।
স্পিকার ড. শিরিন শারমিন শনিবার বেলা পৌণে ২টার দিকে তিনি বিমান যোগে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এ সময় তাকে তাকে অভ্যর্থনা জানান জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা পরিষদ প্রশাসক আবদুজ জহির সুফিয়ান, মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ দলের নেতাকর্মীরা। এর তিনি সড়ক পথে গিয়ে উঠেন সার্কিট হাউসে। সেখানে কিছুক্ষণ বিশ্রাম নেন। এসময় তাকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ফুলের শুভেচ্ছা জানান। সেখানই কেট কেটে পালন করা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস।
এসময় তার সাথে ছিলেন জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেসা হক, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল খালিক, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম প্রমুখ।
সন্ধ্যায় সড়কপথে মৌলভীবাজারের উদ্দেশ্যে সিলেট ত্যাগ করেন স্পিকার ড. শিরিন শারমিন।