‘কমিটি নিয়ে বিরোধ’, বিএনপি নেতার প্রতিষ্ঠানে ছাত্রদলের হামলা

13492ডেস্ক রিপোর্টঃ সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদের পারিবারিক মালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও ককটেল হামলা হয়েছে। হামলাকারীরা জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের অনুসারী বলে দাবি করেছেন আলী আহমদ।

তবে সাঈদ আহমদ তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। বুধবার বিকেল ৫টায় নগরের দক্ষিণ সুরমার পলিটেকনিক্যাল রোডের মদিনা অটো রাইস মিলে এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদের বাবা ও ভাই রাইস মিলটি পরিচালনা করে আসছেন। বুধবার সন্ধ্যার দিকে ২০/২৫টি মোটরসাইকেলযোগে প্রায় ৫০ জন যুবক রাইস মিলটিতে হঠাৎ গিয়ে ভাঙচুর শুরু করে। পরে যাওয়ার সময় তারা কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। হামলা শেষে তারা আলী আহমদকে হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

বিএনপি নেতা আলী আহমদ জানান, হামলাকারীরা রাইস মিলে ককটেল বিস্ফোরণ, আসবাবপত্র ভাঙচুর শেষে তাকে হত্যার হুমকি দিয়ে গেছে। হামলাকারীরা জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের অনুসারী। এ ঘটনার পর পুলিশের কাছে কোনো অভিযোগ করা হয়নি বলে জানান তিনি।

সিলেট জেলা ছাত্রদলের এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রদল কমিটি গঠনের চেষ্টা করছেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক আলী আহমদ। এ নিয়ে জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদের সঙ্গে তার দূরত্ব সৃষ্টি হয়। এর জের ধরে সাঈদ আহমদের অনুসারীরা আলী আহমদের পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে থাকতে পারে।

তবে বিএনপি নেতা আলী আহমদ জানান, ছাত্রদলের কমিটি গঠনের ব্যাপারে তার কোনো সম্পৃক্ততা নেই।

এ বিষয়ে জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ বলেন, হামলার বিষয়টি সর্ম্পকে তিনি অবগত নন। ছাত্রদলের কেউ জড়িত কি-না সেটি তিনি খোঁজ নিয়ে দেখছেন। তিনি জানান, দলের জ্যেষ্ঠ নেতা আলী আহমদের সঙ্গে তার কোনো বিরোধও নেই।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জিদান আল মূসা জানান, হামলার বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।