রোমে বৃহৎ বর্ষবরণ উৎসব ও বৈশাখী মেলা সমাপ্ত

melaইতালি প্রতিনিধি: ইতালীর রাজধানী রোমে সর্ব বৃহৎ বর্ষবরণ উৎসব ও বৈশাখী মেলা সম্পন্ন হয়েছে। রোমের সেন্তশেল্লে পার্কে চারদিন ব্যাপী এই বর্ষবরণ উৎসবের মিলন মেলা গত সোমবার মধ্যরাতে সফল ভাবে শেষ হয়েছে। মেলা কমিটির আ্হ্বয়ক বৃহত্তর কুমিল্ল সমিতির সভাপতি দিদারুল আবেদীনের সভাপতিত্বে এবং মাহবুব আলম প্রধানের উপস্থাপনায় রাষ্ট্রদূত ছাড়াও ইতাল বাংলার সভাপতি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন, দীন মোঃ দিনু সহ রোমের ৮টি বৃহত্তর আঞ্চলিক সমিতির নেতা এবং বাংলা প্রেস ক্লাব ইতালীর সভাপতি মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক শাওন আহমেদ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

বৃহত্তর কুমিল্লা সমিতি আয়োজনে এবং ইতাল বাংলা সমিতির সমন্বয়ে এবারের মেলায় শিকড়ের টানে টুছে আসে হাজারো মানুষ। শুধু রোম কিংবা ইতালী নয়, ইউরোপের অন্যান্য দেশ থেকেও অংশ নিয়েছে এই বৈশাখী মেলায়।মেলায় অতিথিরা বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে পরবর্তি প্রজন্মের জন্য একটি নতুন সমাজ প্রতিষ্ঠার আহ্বান জানান।এসময় প্রবাসীরা আশা করেন, আগামীতে দেশীয় সংস্কৃতির আরও উপকরণ নিয়ে এভাবেই ফিরে আসবে ইতালীতে সবচেয়ের বড় বাংলা সংস্কৃতি আসর বৈশাখী মেলা।
এবারের মেলার মাঠে মিডিয়ার ভূমিকা প্রশংশিত হয়। বৈশাখী মেলার আকর্ষনীয় সাংস্কৃতিক পর্ব পরিচালনা করেন জাহাঙ্গীর আলম, ডালিয়া আজিজ ও সায়েরা হোসেন রানী ।
ঢাকা থেকে আগত জনপ্রিয় কণ্ঠ শিল্পী ছাড়াও স্থানীয় শিল্পীরা প্রতিদিনই দর্শকদের মাতিয়ে রাখেন।
মেলায় অংশগ্রহনকারী বাংলাদেশী ও স্থানীয় প্রবাসীদের বেশ কিছু বাণিজ্যিক প্রতিষ্ঠান, পোষাকের স্টল এবং রেষ্টুরেন্টে ভীর লক্ষ্য করা যায়। এতে করে এই আনন্দ মেলায় প্রবাসীরা অনুভব করে বিদেশে দেশের আমেজ।