সিলেটে নতুন সেনানীবাস স্থাপনের জন্য অধিগ্রহণকৃত ভূমির চেক হস্তান্তর

sylhet armyসুরমা টাইমস রিপোর্টঃ সিলেটের শাহপরাণ বাইপাস সংলগ্ন বাঘা এলাকায় সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের সেনানীবাস স্থাপনের জন্য অধিগ্রহণকৃত ভূমির চেক হস্তান্তর করা হয়েছে। রবিবার দুপুর ১২টায় নতুন এই পদাতিক ডিভিশনের কর্মকর্তারা সিলেটের জেলা প্রশাসক শহীদুল ইসলামের হাতে অধিগ্রহণের চেক হস্তান্তর করেন। এর মাধ্যমে সিলেটে নতুন সেনানীবাস স্থাপনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হলো।
চেক হস্তান্তরের সময় সেনা কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- ১৭ পদাতিক ডিভিশনের পক্ষে ব্রিগেডিয়ার জেনারেল এম. মঈনুল হাসান, কর্ণেল মাহফুজ, কর্ণেল মামুন, মেজর মোহসিউল, মেজর মোস্তাফিজ, সামরিক ভূ সম্পত্তি প্রশাসনের প্রতিনিধি শফিকুর রহমান।
ভূমি অধিগ্রহণের টাকা জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করায় সংশ্লিষ্ট ভূমি মালিকদের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে। এছাড়া নতুন সেনানীবাস স্থাপনের ফলে বাঘা ও আশপাশ এলাকায় সরকারী উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য কেন্দ্র স্থাপন এবং নদী ভাঙনরোধে কার্যকর পদক্ষেপ নেয়া হবে বলে মনে করছেন এলাকাবাসী।
স্থানীয়রা মনে করেন- নতুন সেনানীবাস স্থাপনের মাধ্যমে সিলেটের জনগণের সাথে সেনাবাহিনীর সম্পর্ক আরো সুদৃঢ় ও সৌহাদ্যপূর্ণ হবে। ভূমি অধিগ্রহণের ক্ষেত্রে স্থানীয় কিছু টাউট-বাটপারদের সংশ্লিষ্টদের সর্তক থাকার আহ্বান জানিয়েছেন এলাকার লোকজন।
বাঘা এলাকাসহ আশপাশের লোকজনের সাথে আলাপ করে জানা যায়- সেনানীবাস স্থাপনের উদ্যোগ নেয়ায় ওই এলাকার লোকজন উন্নয়নের স্বপ্ন দেখছেন। তারা মনে করেন সেনানীবাস স্থাপনের ফলে ওই এলাকার আর্থ-সামাজিক ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হবে এবং বিপুল লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।