৫ দিন ধরে অন্ধকারে বড়লেখা ও জুড়ী উপজেলা : চা বাগানের উৎপাদন বন্ধ : বিপর্যস্ত জনজীবন

Borolekha Blackoutনুরুল ইসলাম শেফুল: মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার প্রায় অর্ধলাখ বিদ্যুৎ গ্রাহক গত ৫ দিন ধরে বিদ্যুৎবিহীন রয়েছেন। দীর্ঘদিন বিদ্যুৎ না থাকায় জনজীবন বিপর্যস্ত। সবচেয়ে বেশী দুর্ভোগে পড়েছেন বাসায় বসবাসরত মানুষজন। টানা বিদ্যুৎ না থাকায় নষ্ট হচ্ছে ফ্রিজে রাখা মাছ, মাংসসহ নিত্য প্রয়োজনীয় জিনিস। বিপাকে পড়েছেন বিদ্যুৎ নির্ভর ব্যবসায়ী ও প্রতিষ্ঠানগুলো। উৎপাদন বছরের শুরুতেই হোচট খেয়েছে দুই উপজেলার ২৫ টি চা বাগান। দীর্ঘ বিদ্যুৎ না থাকায় বাগান কর্তৃপক্ষ চা ফ্যক্টরী বন্ধ করে দিয়েছেন।
এ ব্যাপারে বড়লেখা পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম নীল মাধব বণিক গত পাঁচ দিন ধরে বিদ্যুৎ না থাকার কথা স্বীকার করে জানান, কাল বৈশাখীর ঝড়ে ফেঞ্চুগঞ্জের মেইন গ্রিডে সমস্যাসহ বিভিন্ন জায়গায় বিদ্যুৎ লাইন পড়ে বড় ধরনের বিপর্যয় দেখা দেয় বলে তিনি দাবি করেন। তিনি বলেন লাইন মেরামত হয়ে গেলে দ্রুত মানুষও বিদ্যুৎ পেয়ে যাবেন।
নিউ সমনবাগ চা বাগানের মহা ব্যবস্থাপক মো. শাহজাহান বলেন, বিদ্যুৎ বিপর্যয়ের কারনে মেশিনারিজ নষ্ট হচ্ছে। চায়ের কোয়ালিটি মেনটেইন করা যাচ্ছে না। এখনত দিনের পর দিন বিদ্যুৎ থাকছে না তাই বাধ্য হয়ে ফ্যাক্টরী বন্ধ রাখতে হয়েছে।