নূরের আস্তানায় অভিযান : বিপুল অস্ত্র-মদ-ইয়াবা উদ্ধার

noor hussain truck stand 2সুরমা টাইমস রিপোর্টঃ নারায়ণগঞ্জে আলোচিত ৭ হত্যাকান্ডের প্রধান আসামি নূর হোসেনের ট্রাক স্ট্যান্ডের গোডাউনে অভিযান চালিয়েছে পুলিশ। শুক্রবার বিকেল ৩ টায় সিদ্ধিরগঞ্জের শিমরাইলে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে বিপুল পরিমাণ মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়ার নেতৃত্বে এ অভিযানে ১৯ বস্তা ফেনসিডিল (প্রতি বস্তায় ৩০০ বোতল করে ৫৭০০ বোতল), ১০০ বোতল বিদেশি মদ, বিপুল পরিমাণ ইয়াবা, বিপুল সংখ্যক দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
নারায়ণগঞ্জের সহকারী পুলিশ সুপার জীবন কান্তি সরকার জানান, এ ট্রাকস্ট্যান্ডটি মাদক ব্যবসার প্রধান কেন্দ্র হিসেবে পরিচিত। এক বছরেরও বেশি সময় ধরে এ স্ট্যান্ডে মেলার নামে চলছিল অশ্লীল নৃত্য ও জুয়ার আসর।
নূর হোসেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজনকে অপহরণ ও হত্যার ঘটনায় করা মামলার প্রধান আসামি। একই সঙ্গে তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সহসভাপতি।
আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রগুলো জানায়, কাঁচপুরে শীতলক্ষ্যা নদী দখল করে বালু-পাথরের ব্যবসা, উচ্ছেদে বাধা, পরিবহনে চাঁদাবাজিসহ নানা কারণে বারবার আলোচনায় এসেছেন নূর হোসেন।
অভিযোগ রয়েছে, কাঁচপুর ও সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজি, নদী দখল, মাদক ব্যবসাসহ অনেক কিছুরই নিয়ন্ত্রক তিনি ও তার লোকজন। তার বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থানায় ছয়টি হত্যা মামলাসহ ২২টি মামলা রয়েছে।
৩ মে নূর হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে একটি মাইক্রোবাস ও ১২ জনকে আটক করে পুলিশ। এসব ঘটনার পর থেকে বাড়িতে কেউ নেই। এ ছাড়া নূর হোসেনের বিভিন্ন আস্তানায় কয়েক দফা হামলা চালায় জনতা। এরপর থেকে তার পরিবারের সদস্যরা পালিয়ে আছেন।