নারায়নগঞ্জের অপহৃত ব্যবসায়ী সিলেটে উদ্ধার

amanসুরমা টাইমস ডেস্কঃ নারায়নগঞ্জের অপহৃত ব্যবসায়ী আমান উল্লাহকে ৩ দিন পর উদ্ধার করেছে সিলেটের দক্ষিন সুরমার কদমতলী পুলিশ ফাঁড়ি। বুধবার বিকেল ৫টায় কদমতলী আবেদীন সিএনজি পাম্পের সামন থেকে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। তবে তার শরীরের বিভিন্ন স্থানে জখম রয়েছে। উদ্ধার হওয়া ব্যবসায়ী আমান উল্লাহ নারায়নগঞ্জের বন্দর থানার দক্ষিন মুছাপুরের মিনার বাড়ির এলাকার মৃত মিছির আলীর ছেলে।
কদমতলী ফাঁড়ির ইনচার্জ এসআই শফিকুল ইসলাম খান জানান- বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে একব্যক্তি এসে জানান আবেদীন সিএনজি স্টেশনের পাশে এক যুবক অচেতন অবস্থায় পড়ে আছে। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে ফাঁড়িতে নিয়ে আসে।
এসআই শফিক জানান- উদ্ধার করা যুবকের দুই পায়ের নিচসহ শরীরের বিভিন্ন স্থানে নির্যাতনের চিহ্ন রয়েছে। নির্যাতনের কারণে সে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে বলে ধারণা করা হচ্ছে। সে কাগজে তার নাম আমান ও ভাইয়ের নাম আজব চিশতি লিখে দেখায়। পরে তাকে চিকিৎসার জন্য ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে, বুধবার বিভিন্ন খবরের কাগজে নারায়ণগঞ্জের অপহৃত ব্যবসায়ী আমান উল্লাহর সংবাদ ও ছবি ছাপা হয়। অপহৃত ওই আমান উল্লাহর ছবির সাথে উদ্ধার হওয়া ওই যুবকের চেহারার মিল থাকায় প্রথমে পুলিশ তাকে নারায়ণগঞ্জের আমান মনে করেছিল। পরবর্তীতে নারায়ণগঞ্জ থানায় যোগাযোগ করে পুলিশ জানতে পারে অপহৃত ওই আমানকে গত রাতে উদ্ধার করা হয়েছে। এসআই শফিকুল ইসলাম আরো জানান- উদ্ধার হওয়া যুবককে হাত পা বেধে নির্যাতন করা হয়েছে বলে আঘাতের চিহ্নে মনে হচ্ছে।
আমান উল্লাহ তিনদিন আগে নারায়নগঞ্জের শহর থেকে অপহৃত হন। সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী আবেদীন সিএনজি পাম্পের সামনে বুধবার সকাল থেকে ভারসাম্যহীন অবস্থায় উলঙ্গ হয়েছিলেন। কয়েকজন পথচারী তাকে একটি লুঙ্গি দেন। এসময় সে একটি কাগজে কলম দিয়ে অপহৃত হওয়ার কথা ও তার পরিচয় লিখে। তখন আশপাশের লোকজন ধীরে ধীরে জড়ো হতে থাকেন। খবর পেয়ে পুলিশ তাকে সেখান থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে কদমতলী পুলিশ ফাঁড়িতে নিয়ে আসে। জিজ্ঞাসাবাদের পর পুলিশের পক্ষ থেকে নারায়গঞ্জ সদর থানা পুলিশের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, আমান উল্লাহ নামের এক অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করে আদালতে সোপর্দ করা হয়েছে। বর্তমানে সে জেলহাজতে রয়েছে। তবে কদমতলী পুলিশ ফাঁড়ি থেকে উদ্ধার হওয়া ব্যবসায়ী আমান উল্লাহর পরিবারের সাথে যোগাযোগ করা হচ্ছে।