সিলেট আওয়ামী লীগের দুই নেত্রীর বিরুদ্ধে আদালতের সমন

Jebunnesa-Hoqueসুরমা টাইমস রিপোর্টঃ সিলেটের সাবেক সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী  সৈয়দা জেবুন্নেসা হকের বাসায় বোমা হামলা মামলার স্বাক্ষ্য না দেয়ায় দুই নেত্রীর বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। ওই মামলায় মঙ্গলবার মহিলা আওয়ামী লীগের আরো ৪ নেত্রী তাদের স্বাক্ষ্য প্রদান করেন। সমন জারি হওয়া মহিলা আওয়ামী লীগ নেত্রীরা হলেন- সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর শাহানারা বেগম ও আওয়ামী লীগ নেত্রী কৈতন নেছা।
মামলা সূত্রে জানা যায়- ২০০৪ সালের ২৪ ডিসেম্বর সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেসা হকের তাঁতীপাড়াস্থ বাসায় জেলা মহিলা আওয়ামী লীগের সভা চলছিল। এসময় বোমা হামলার ঘটনা ঘটে। বোমার আঘাতে ৮ নেত্রী আহত হন। এ ঘটনায় জেবুনেসার স্বামী এনামুল হক বাদি হয়ে থানায় মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ২৬ জুলাই সিলেট জেলা সিআইডি’র পরিদর্শক মো. শামীমুর রশীদ পীর জেএমবি জঙ্গী মুফতী আব্দুল হান্নান মুন্সী, মো. মফিজুল ইসলাম ওরফে অভি ওরফে মহিব উল্লাহ, মুফতী মঈন উদ্দিন শেখ ওরফে আবু জান্দাল, শরীফ সাহেদুল আলম বিপুল, মো. দেলোয়ার হোসেন রিপন ও হুমায়ুন কবীর হিমুকে অভিযুক্ত করে আদালতে চার্জসিট দাখিল করেন। গত ২০১৩ সালের ১২ আগস্ট চার্জগঠন করে এ মামলার বিচার কাজ শুরু করেন আদালত।
মঙ্গলবার ওই মামলায় মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেসা হক, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রী আসমা কামরান, রুবি ফাতেমা ইসলাম ও সালমা বাছিত সাক্ষ্য দেন। শাহানারা বেগম ও কৈতন নেছা স্বাক্ষ্য না দেয়ায় সিলেটের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. মহিদুল ইসলাম তাদের বিরুদ্ধে সমন জারি করেন।