বালাগঞ্জে দুম্বার মাংস বিতরণে সরকারী কর্মকর্তাসহ জনপ্রতিনিধিদের বিরোদ্ধে অনিয়মের অভিযোগ

dumba meatএসএম হেলাল,বালাগঞ্জঃ বালাগঞ্জে সরকারী কর্মকর্তাসহ জনপ্রতিনিধিদের বিরোদ্ধে সৌদি সরকারের দেওয়া দুম্বার মাংস বিতরণে অনিয়মের খবর পাওয়া গেছে। গরীব অসহায়দের মধ্যে বিতরণ করার কথা থাকলেও তা না করে সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা নিজেদের মধ্যে এ মাংস ভাগ করে নিয়েছেন বলে অভিযোগ উটেছে। এ নিয়ে উপজেলার সর্বত্র সমালোচনার ঝড় বইছে।

প্রত্যাক্ষ্যদর্শী সূত্রে জানাযায়, গত বৃহস্পতিবার রাতের সৌদি সরকারের দেয়া এতিম, মিসকিন, গরীব ও অসহায়দের ৪৭ প্যাকেট দুম্বার মাংস উপজেলার ১৪টি ইউনিয়নে পৌছার পূর্বেই গোটা কয়েকজন জনপ্রতিনিধি’র উপস্থিতে রাতের আধাঁরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসে বসে নিজেদের মধ্যে ভাগ-ভাটোয়ারা করে নিয়ে গেছেন। নাম-প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বিশ্বস্থ ব্যক্তি সবুজ সিলেটকে জানান, এ মাংস সমুহ গরীব অসহায়দের মধ্যে বিতরণ করার কথা থাকলেও এই মাংসে গরীবের ভাগ্যে জোটেনি। নতুন দায়িত্ব প্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের গাড়ীতে ৬ প্যাকেট, বালাগঞ্জ সদর ইউনিয়নে ৬ প্যাকেট, উপজেলা প্রশাসনে ৬ প্যাকেটসহ ৩-৪টি ইউনিয়নে ১/২ প্যাকেট করে প্রদান করে বাকি সব উপস্থিত কর্তারা ভোগ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক মাংস বিতরণের সময় উপস্থিত থাকা উপজেলা প্রশাসনের একজন কর্মচারি জানান, উপজেলা চেয়ারম্যান উপস্থিত না থাকলেও তাহার গাড়ীর চালককে ডেকে এনে গাড়ীতে ৬ প্যাকেট মাংস চেয়ারম্যান মহোদয়ের সাথে মোবাইলে আলাপ করে তুলে দেওয়া হয়েছে।
এ বিষয়ে পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান ও দয়ামীর ইউনিয়নে চেয়ারম্যার আব্দুল হাই মশাহিদসহ কয়েকজন জনপ্রতিনিধি জানান, শুনেছি মধ্যরাতে মাংস বিতরণ করা হয়েছে। তবে মাংসের কোন প্যাকেট পাইনি।
অনিয়মের ব্যাপারে বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেছেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাত ১১টার দিকে এই মাংস বিতরণ করেছেন। আমি এই সময় উপস্থিত ছিলাম না। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এই ব্যাপারে ভাল বলতে পারবেন।
বালাগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হাবিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, নিয়ম অনুযায়ী প্রতিটি ইউনিয়নে মাংস দেওয়া হয়েছে। শুধু মাত্র পশ্চিম গৌরীপুর ইউনিয়নের জন্য রাত সাড়ে ১২টা পর্যন্ত অপেক্ষা করে যথাযথ প্রতিনিধি পাওয়া যায়নি।