অপ্রতিরোধ্য পাঞ্জাবের কাছে কোলকাতার হার

full_panjabসুরমা টাইমস স্পোর্টসঃ আগের তিন ম্যাচের নায়ক গ্লেন ম্যাক্সওয়েল এ ম্যাচে সফল হননি। কিন্তু বোলারদের কৃতিত্বে লো স্কোরিং ম্যাচে কোলকাতা নাইট রাইডার্সকে ২৩ রানে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।
জয়ের জন্য ১৩৩ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমে অধিনায়ক গৌতম গাম্ভীরের দেখানো পথে ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দিলে শুরু থেকেই কোনঠাসা অবস্থায় পড়ে নাইটরা। তাই শেষ পর্যন্ত ইনিংসের ১০ বল হাতে রেখেই মাত্র ১০৯ রান করে গুটিয়ে যায় কোলকাতার ইনিংস।
এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাঞ্জাব মৌসুমে প্রথমবারের মতো ব্যাটিং ব্যর্থতার পরিচয় দেয়। নির্ধারিত ওভার শেষে তারা ৯ উইকেটে মাত্র ১৩২ রান তুলতে সক্ষম হয়। বিরেন্দর শেবাগ ৩০ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৭ রান করেন। রিশি ধাওয়ান করেন অপরাজিত ১৯ রান। এ আসরের ব্যাটিং ঝড়ে ক্রিকেটপ্রেমীদের মুগ্ধ করা গ্লেন ম্যাক্সওয়েল ১২ বলে ১৫ রান করে প্রথমবারের মতো ব্যর্থ হন।
কোলকাতার পক্ষে দুই স্পিনার পিযুশ চাওলা ও সুনীল নারাইন চমৎকার বোলিং নৈপূণ্য উপহার দেন দলকে। চাওলা ৪ ওভারে মাত্র ১৯ রানে এবং নারাইন ৪ ওভারে মাত্র ২৪ রানে তিনটি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর:
কিংস ইলেভেন পাঞ্জাব ২০ ওভার ১৩২/৯ (শেবাগ ৩৭, ধাওয়ান অপরাজিত ১৯, ম্যাক্সওয়েল ১৪, ঋদ্ধিমান ১৪, মিলার ১৪, পিযুশ ৩/১৯, নারাইন ৩/২৪, মরকেল ১/২৬, ক্যালিস ১/৩২)
কোলকাতা নাইট রাইডার্স ১৮.২ ওভার ১০৯ (যাদব ৩৪, উথাপ্পা ১৯, লিন ১৩, সন্দ্বীপ ৩/২১, প্যাটেল ২/১৬, জনসন ২/২২, বালাজি ১/২১, ধাওয়ান ১/২৪)