জিয়া ও মঞ্জু হত্যায় জড়িত এরশাদ : রফিকুল

rofikul islam miahসুরমা টাইমস ডেস্কঃ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সেনা কর্মকর্তা মঞ্জু হত্যাকাণ্ডের সাথে এরশাদ জড়িত বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।
শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘চিকিৎসাক্ষেত্রে মেডিকেল টেকনোলজিস্টদের পেশাগত উন্নয়নে ও পেশাজীবী আন্দোলনে মরহুম হজরত আলীর ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।
রফিকুল ইসলাম মিয়া বলেন, জিয়াউর রহমান ও মঞ্জু হত্যার সাথে জড়িত এরশাদ যদি গার্ড পায় তাহলে সাক্ষীরা সাক্ষ্য দিতে ভয় পায়। এই মামলার রায় সরকার উদ্দেশ্যমূলকভাবে দিন দিন পেছাচ্ছে। তিনি অবিলম্বে জিয়াউর রহমান ও মঞ্জু হত্যার সাথে জড়িত এরশাদের শাস্তির দাবি করেন।
রফিকুল ইসলাম বলেন, সরকার ভারতের কাছ থেকে তিস্তার ন্যায্য হিস্যা আদায় করতে পারিনি। তারপরও সরকার এক তরফাভাবে ভারত সরকারকে বিদ্যুতের করিডোর দেয়া কথা ভাবছে। এতে শুধুই ভারত লাভবান হবে, বাংলাদেশের নয়। তিনি ভারতকে বিদ্যুতের করিডোর না দেয়া জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
বিএনপির এই শীর্ষ নেতা বলেন, জনগণের স্বার্থে আমরা ২২ ও ২৩ তারিখ লংমার্চ করেছি। কিন্তু সরকারের মন্ত্রীরা বলেছেন, লংমার্চে বিএনপির উদ্দেশ্য আছে, নৈরাজ্য সৃষ্টি করতে পারে। লংমার্চে সরকার কি নৈরাজ্য খুঁজে পেয়েছে? আমাদের লংমার্চে কোনো নৈরাজ্য বা সন্ত্রাসী কর্মকাণ্ড হয়নি। কারণ বিএনপির সন্ত্রাসে বিশ্বাস করে না, বিএনপির জনগণের দল।
সরকারের মন্ত্রীদের উদ্দেশ্ করে তিনি বলেন, তারেক রহমান বিভিন্ন তথ্য ও যুক্তি দিয়ে কথা বলেছেন। যদি তার কথায় পরিপ্রেক্ষিতে আপনাদের কোনো যুক্তি থাকে তাহলে বলেন। আমরাও তার জবাব দেবো।
আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এ কে এম মুসা লিটনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির সহ-ছাত্র বিষয়ক সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।