ময়মনসিংহ মেডিকেলে সাংবাদিক ও দালাল নিষিদ্ধ!

mymensingh-medicalময়মনসিংহ সংবাদদাতাঃ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে দালাল ও সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করেছে সেখানকার শিক্ষার্থীরা। মেডিকেলের জরুরি বিভাগ ও ওয়ার্ডসহ সব নোটিশ বোর্ডে ‘দালাল ও সাংবাদিক প্রবেশ নিষেধ’ শীর্ষক বিজ্ঞপ্তি সেঁটে শিক্ষার্থীরা দালালদের সঙ্গে সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করে। বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে ‘দালাল ও সাংবাদিক প্রবেশ নিষেধ।’ সেই সঙ্গে বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে- ‘কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার শিকার হলে কর্তৃপক্ষ দায়ী থাকবেন না।’
এ বিষয়ে ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নূরুল আমিন কালাম বলেন, সাংবাদিকরা হাসপাতালে ঢুকতে পারবে না, এটা বলার অধিকার কারও নেই। অগণতান্ত্রিক ও উদ্দেশ্য প্রণোদিত তৎপরতা বন্ধ করা না হলে ও হাসপাতালের দেয়াল থেকে অনতিবিলম্বে এসব বিজ্ঞপ্তি অপসারণ করা না হলে কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপতালের উপ-পরিচালক ডা. মো. জাহাঙ্গীর আলম ভূইয়া জানান, কে বা কারা এই বিজ্ঞপ্তি হাসপাতালের দেয়ালে সাঁটিয়েছে তা আমার জানা নেই। দ্রুত বিজ্ঞপ্তিটি অপসারণ করা হবে। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশেন (বিএমএ) ময়মনসিংহ শাখার সভাপতি ডা. এএফএম রফিকুল আলম জানান, কেউ এ রকম লেখা লিখতে পারেন না। কেননা এটি অযৌক্তিক। কোন একটি চক্র বিশৃঙ্খলা সৃষ্টির জন্য এটা করতে পারে।
সম্প্রতি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সংবাদ সংগ্রহ করতে গিয়ে শিক্ষানবিশ ডাক্তাররা বেশ কয়েকজন সাংবাদিককে পিটিয়ে আহত করে তাদের কাছ থেকে ক্যামেরা ছিনিয়ে নেয়। এ ঘটনার সারাদেশে ব্যাপক তোলপাড় শুরু হয়।