সিওমেকে ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর মৃত্যু

05সুরমা টাইমস ডেস্কঃ দক্ষিণ সুরমা উপজেলার মোল্লাগাঁও ইউনিয়নের গোপশহর গ্রামের রিজম মিয়ার কন্যা গোপশহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্রী উর্মি বেগম (১২) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাত ৮ টায় উর্মি বেগম রক্তক্ষরণ জনিত রোগে আক্রান্ত হয়। এই অবস্থায় তাকে দ্রুত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৫ম তলা ২২ ওয়ার্ডের একস্ট্রা সিটে ভর্তি করা হয়।
উর্মির পিতা রিজম মিয়া জানান, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর কর্তব্যরত ডাক্তাররা তার চিকিৎসা শুরু করেন। গত ৮ মে শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উর্মির শারীরিক অবস্থার অবনতি হলে ডাক্তার ও নার্সরা তাকে একটি ইনজেকশন পুস করার সাথে সাথে তার খিচুনী উঠে যায়। এর কিছুক্ষণ পর সে মারা যায়। এ ব্যাপারে ওসমানী হাসপাতালের ওই ওয়ার্ডের ডাক্তারদের সাথে যোগাযোগ করা হলে তাদেরকে পাওয়া যায়নি।
এ ব্যাপারে গোপশহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গফুর মজুমদার জানান, উর্মি বেগম আমার স্কুলের একজন নিয়মিত মেধাবী ছাত্রী ছিলো। তার অকাল মৃত্যু আমরা মর্মাহত। জানতে পেরেছি, ভুল চিকিৎসার কারণে উর্মির মৃত্যু হয়েছে। আমার মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সংশ্লিষ্ট সকলের নিকট দাবী জানাচ্ছি সঠিক তদন্তের মাধ্যমে উর্মির মৃত্যুর কারণ নির্ধারণ করে দোষীদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।