বিশ্বনাথে যুবতীর নগ্ন ছবি মোবাইলে : আটক ১ : মামলা

Biswanath Pic 24.04.14তজম্মুল আলী রাজু, বিশ্বনাথ: সিলেটের বিশ্বনাথে যুবতীর নগ্ন ছবি মোবাইলে ধারনের অভিযোগে কামিল আহমদ (২৮) নামের এক যুবককে আটক করেছে থানা পুলিশ। সে জকিগঞ্জ উপজেলার কশকনকপুর গ্রামের মৃত আব্দুল গফ্ফার তাপাদারের পুত্র। যুবতির ভাই ইকবাল আহমদ বাদি হয়ে গত বুধবার রাতে কামিল আহমদসহ ২জনকে আসামী করে বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/১৩) এর ৯(৪) ধারা সহ পর্নোগ্রাফি নিয়ন্ত্রন আইন ২০১২ এর ৮(১)(২)(৩)(৭) ধারায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১৯। -মামলায় অপর আসামী হলেন বিশ্বনাথ উপজেলার রাউতরগাঁও গ্রামের যুক্তরাজ্য প্রবাসী রহমান আলীর স্ত্রী শাহানারা বেগম (৪৫)।
জানাগেছে,অভিযুক্ত কামিল আহমদ দীর্ঘদিন থেকে বিশ্বনাথ উপজেলার রাউতরগাঁও গ্রামের প্রবাসী রহমান আলী ঘরে লজিং মাস্টার হিসেবে অবস্থান করে আসছিল। এরই সুবাদে একই গ্রামের ইকবাল আহমদের সাথে তার বন্ধুত্ব হয়। আর বন্ধুত্বের সূত্রে কামিল তাদের বাড়িতে প্রায়ই যাওয়া আসা করত। কিছুদিন পূর্বে কামিল অভিযুক্ত শাহানারা বেগমের মাধ্যমে ঐ যুবতিকে বিয়ের প্রস্তাব দেয়। এতে যুবতির পরিবার সম্মত না হওয়ায় ক্ষিপ্ত হয়ে উঠে কামিল। এক পর্যায়ে ২০১৩ সালের ২০ আগষ্ট যুবতির মা অসুস্থ থাকায় পরিবারের অন্যান্য সদস্যরা সিলেট শহরস্থ হাসপাতালে অবস্থান করলে এই সুযোগে ঐদিন সন্ধ্যায় কামিল যুবতির ঘরে প্রবেশ করে অস্ত্র দিয়ে ভয়ভিতি দেখিয়ে জোরপূর্বক মোবাইল ফোনে যুবতির নগ্ন ছবি ও ভিডিও ধারন করে। এরপর কামিল ও তার সহযোগী অভিযুক্ত শাহানারা বেগম ধারনকৃত ছবি ও ভিডিও ক্লিপ মোবাইলের মাধ্যমে প্রচার করতে থাকে এবং কামিলের কাছে যুবতিকে বিবাহ দিতে যুবতির পরিবারকে চাপ সৃষ্টি করে। অন্যতায় ধারনকৃত ফটো ও ভিডিও চিত্র ফেইসবুক, টুইটার ও ইন্টারনেটে আপলোড করে প্রচার ও প্রকাশ করবে বলে হুমকি দিতে থাকে।
থানায় দায়েরকৃত এজাহারে বাদি আরো উল্লেখ করেন, তার বোনের ভবিষ্যৎ, পারিবারিক মান সম্মান ও লোকলজ্জার ভয়ে তাৎক্ষনিকভাবে বিষয়টি প্রকাশ কিংবা মামলা মোকদ্দমা না করে আলাপ-আলোচনার মাধ্যমে নিস্পত্তির প্রচেষ্টা করা হয়। কিন্তু আসামী কামিল ২জন মুরব্বির মাধ্যমে বিষয়টি আপোষ নিস্পত্তির প্রস্তাব দিয়ে মনগড়া কারণ ও অজুহাতে সময় ক্ষেপন করতে থাকে এবং অভিযুক্ত শাহানারা বেগমের মাধ্যমে ধারনকৃত ছবি ও ভিডিও ক্লিপ মোবাইলের মাধ্যমে গ্রামের লোকজনদের কাছে প্রচার করতে থাকে। ফলে সংশ্লিষ্ট মুরব্বিদের পরামর্শে গত বুধবার রাতে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেন তিনি (যুবতির ভাই)।- মামলা পর বিশ্বনাথ থানা পুলিশ বুধবার রাত ১২টায় সিলেট শহরের ভাতালীয়া আবাসিক এলাকার ৮৯/১ বাসা থেকে অভিযুক্ত কামিল আহমদকে গ্রেফতার করা হয়।
এব্যাপারে অভিযুক্ত কামিল আহমদ মোবাইল ফোনের মাধ্যমে যুবতির ছবি ও ভিডিও ক্লিপ ধাররেন সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানায় দীর্ঘ ৫ বছর ধরে মেয়েটির সাথে তার প্রেমের সর্ম্পক রয়েছে।