শেষ হলো সিটি কর্পোরেশনের ৫দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠানমালা

koyes ludi.jpgসুরমা টাইমস রিপোর্টঃ আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হলো সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত ৫দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠানমালা ১৪২১। শুক্রবার সকাল ৯টায় রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে চিত্রাংকন প্রতিযোগিতা এবং সারদা হল প্রাঙ্গনে আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুটি বিভাগেই বিপুল সংখ্যক প্রতিযোগী অংশ নেয়। প্রতিযোগিতা শেষে শুক্রবার সন্ধ্যায় সারদা হল প্রাঙ্গনে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীদের হাতে এবং অংশগ্রহনকারী প্রত্যেকের হাতে পুরস্কার তুলে দেন সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় সমাপনী বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বর্ষবরণ অনুষ্ঠানমালায় সম্পৃক্ত সকল মহলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এসময় মঞ্চে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়রের সহধর্মিনী সামা হক চৌধুরী, বরেণ্য সংগীত শিল্পী চন্দ্রাবতী রায় বর্মন, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জল, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর জাহানার খানম মিলন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: সুধাময় মজুমদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিনুল ইসলাম চৌধুরী লিটন এবং ফলাফল ঘোষনা করেন করেন বিশিষ্ট আবৃত্তি শিল্পী মোকাদ্দেস বাবুল ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শামসুল বাসিত শেরো।
চিত্রাংকন প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে শেখ ফারিয়া সুলতানা রুশনী, দ্বিতীয় স্থান অধিকার করে তাসাউফ রহমান লাবিব, তৃতীয় স্থান অধিকার করেছে যৌথভাবে দেওয়ান তাসিন রাজা শাফী ও আওসাফ আফিফা। ‘খ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে অভিনন্দন কুন্ডু, দ্বিতীয় স্থান অধিকার করেছে সৌম্য দাশ অর্নব, তৃতীয় স্থান অধিকার করেছে ফারহানা ইসলাম। গ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছে আইরিন শর্মী, দ্বিতীয় স্থান অধিকার করেছে রুবাইয়া রফিকী চেলসি, তৃতীয় স্থান অধিকার করেছে হামিদুর রহমান রাহী। চিত্রাংকন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন অরবিন্দ দাশ গুপ্ত, সামসুল বাসিত শেরো এবং ডা: সুধাময় মজুমদার। আবৃত্তি প্রতিযোগিতার ক গ্রুপে প্রথম হয়েছে রুম্মান সাদ আহমেদ, দ্বিতীয় হয়েছে মৌমিতা মজুমদার, তৃতীয় স্থান অধিকার করেছে যৌথভাবে আদ্রিজা সাহা রাই ও প্রজ্ঞা পারমিতা ঘোষ।
খ গ্রুপে প্রথম হয়েছে ছালওয়া মেহরীন, দ্বিতীয় হয়েছে তানজিম আহমেদ আরিয়ান, তৃতীয় স্ধান অধিকার করেছে যৌথভাবে নুজহাত তাবাসসুম ও জারিন তাসনিম অথৈ। গ গ্রুপে প্রথম হয়েছে ফারজানা রিফাত রাহা, দ্বিতীয় হয়েছে জুবায়ের মোহাইমিন সাব্বিব, তৃতীয় হয়েছে ঐন্দ্রিলা মজুমদার অর্ণব। আবৃত্তি প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন শামীমা চৌধুরী, আমিনুল ইসলাম চৌধুরী লিটন ও মোকাদ্দেস বাবুল। পুরস্কার বিতরণ শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।