বৈশাখী মেলাকে কেন্দ্র করে হবিগঞ্জে দু’গ্রামবাসীর সংঘর্ষ : চেয়ারম্যানসহ আহত ৫০

ফাইল ফটো
ফাইল ফটো

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ শহরে বৈশাখী মেলা উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে গান শোনা ও পূর্ব বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে উপজেলা চেয়ারম্যান ও পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত শহরের শায়েস্তানগর ও অনন্তপুর এলাকাবাসীর মধ্যে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে আফরোজ (৩৫), সুমন (২৮), আসকির (২৫), আবিদা (৩৫), রাসেল (২০), নোমান (২২), সাইদুর (১৮) ও রিপনসহ (১৭) ১৮ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এছাড়া হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক (৭০), হবিগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান (২৮) ও কনস্টেবল সবুজ রানাকে (২৫) প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। স্থানীয় সূত্র জানায়, পহেলা বৈশাখ উপলক্ষে প্রতিবারের মতো এবারও হবিগঞ্জ পৌরসভা তিন দিনব্যাপী বৈশাখী মেলার আয়োজন করে। এর আগে মঙ্গলবার রাতে মেলায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে গান শোনা নিয়ে শহরের শায়েস্তানগর এলাকার রুকন মিয়ার সঙ্গে (২২) অনন্তপুর এলাকার মাসুম মিয়ার (১৬) কথা কাটাকাটি হয়।
এর জের ধরে বুধবার রাত ৮টার দিকে ওই দুই এলাকার লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাত ১১টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলতে থাকে। এতে অন্তত ৪০ জন আহত হয়। বুধবার রাতের ঘটনার জের ধরে বৃহস্পতিবার সকালে আবারও উভয়পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। দু’ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষ একে অপরকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় ১০জন আহত হয়। পরে খবর পেয়ে পুলিশ স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় অন্তত ৫০ রাউন্ড রাবার বুলেট ও ২০ রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে ফের সংঘর্ষের আশঙ্কায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।