সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করলেন খালেদা

Advocate Nurul Hoqueসুরমা টাইমস ডেস্কঃ পুরাতন জেলা বিএনপির কমিটি ভেঙ্গে দিয়ে মঙ্গলবার রাত ১১ টায় সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। জেলার নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১০ সদস্যের এ কমিটি ঘোষণা করেন। সাবেক পিপি অ্যাডভোকেট নূরুল হককে আহ্বায়ক করে এ কমিটি ঘোষণা করা হয়। এছাড়া দিলদার হোসেন সেলিম, অ্যাডভোকেট আবদুল গফ্ফার, আবুল কাহের শামীম, আবদুর রাজ্জাক, আলী আহমদ, অ্যাডভোকেট সামসুজ্জামান জামান, আবদুল মান্নান ও এমরান আহমদ চৌধুরীকে যুগ্ম আহবায়ক এবং তাহসিনা রুশদীর লুনাকে Sylhet BNP Comitteপ্রথম সম্মানিত সদস্য রাখা হয়েছে। আহ্বায়ক কমিটি ৪৫ দিনের মধ্যে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার নির্দেশ দেন খালেদা জিয়া। নতুন কমিটিতে জেলার ৬টি সংসদীয় আসনের সাবেক এমপি, দলের কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য, জেলা, পৌর, থানা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান- ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের সদস্য হিসেবে অন্তর্ভূক্ত করার নির্দেশনাও দেয়া হয়েছে।
কমিটি ঘোষণার আগে মঙ্গলবার রাত ৮ টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী গুলশান রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়া সিলেট বিএনপির তৃণমূলের নেতাদের সাথে মতবিনিময় করেন।
কমিটিতে প্রথম সদস্য রাখা হয়েছে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাকে। এছাড়া কমিটিতে সকল অঙ্গ সংগঠনের জেলা সভাপতি, সাধারণ সম্পাদক এবং উপজেলা ও পৌর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক, বিএনপি সমর্থিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ২০০৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী দলীয় প্রার্থীদের সদস্য রাখা হয়েছে।
সভায় খালেদা জিয়া বলেন, ষড়যন্ত্র চলছে এদেশ থেকে গণতন্ত্রকে চিরতরে নির্বাসনে দেয়ার। সেজন্য একতরফা নির্বাচন করে একদলীয় সরকার ব্যবস্থা পুনরায় চালু করার গোপন চক্রান্ত স্পষ্ট হয়ে উঠেছে। স্বৈরাচারী শক্তির এ চক্রান্ত রুখতে হবে যে কোনো মূল্যে। আমরা স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে আন্দোলন করেছি এবার স্বৈরাচার আওয়ামী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে যাচ্ছি। দুই স্বৈরাচার আজ একত্র হয়েছে। তাই বর্তমান সরকার কেবল অবৈধ সরকারই নয় স্বৈরাচার সরকারও বটে। বেগম জিয়া আরও বলেন, আওয়ামী দুঃশাসনের ফলে মানুষের জানমালের নিরাপত্তা চরম হুমকির মুখে। তাই আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।