দাবি আদায় না হলে বিমান বয়কটের হুমকি

ATABসুরমা টাইমস রিপোর্টঃ ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু ও সিলেট-ঢাকা-সিলেট ফ্লাইট চালু করার দাবিতে বুধবার দুপুরে বিমান বাংলাদেশ সিলেট অফিস’র সামনে আয়োজিত মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে আটাব। দাবি আদায়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বয়কটের হুমকি দেন আটাব সিলেটের নেতৃবৃন্দ।
তারা অবিলম্ভে সিলেট অঞ্চলের প্রবাসীদের স্বার্থ ও সরকারের অর্থনৈতিক ক্ষতির হাত থেকে ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি আন্তর্জাতিক ফ্লাইট চালু ও সিলেট-ঢাকা সিলেট ফ্লাইট চালুর দাবি জানান।
বক্তারা বলেন, সিলেট অঞ্চলের যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর যাত্রা শুরু হয়েছিল এবং এখনো সিলেট অঞ্চলের প্রায় ৮০ ভাগ যাত্রী বিমান বাংলাদেশ এয়ার লাইন্স ও ভ্রমন করে থাকেন। আটাব সিলেট অঞ্চল এবং প্রবাসীদের দাবির প্রেক্ষিতে সিলেট ওসমানী বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করা হয়।
কিন্তু কিছু দিন সিলেট লন্ডন সিলেট ফ্লাইট চালু করা হলোও অযৌক্তিক কারণ দেখিয়ে তা বন্ধ করে দেওয়া হয়। সাথে সাথে সিলেট-ঢাকা-সিলেট আভ্যন্তরিণ ফ্লাইটও বন্ধ করা হয়। যার ফলে সিলেট অঞ্চলের প্রবাসীরা ঢাকা হয়ে বিদেশ ভ্রমণকালে ট্রানজিটে থাকা খাওয়াসহ বিভিন্ন দুর্ভোগের স্বীকার হয়ে থাকেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন- আটব সিলেট অঞ্চলের চেয়ারম্যান আব্দুর জব্বার জলিল, সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, আটাব নেতা আতাউর রহমান, শিরু আহমদ, খন্দকার শিপার আহমদ প্রমুখ। পরে আটাব সিলেটের নেতৃবৃন্দ বিমান ম্যানেজার বরাবরে একটি স্মারক লিপি প্রদান করেন।