আরেকদফা পেছালো অনন্ত বিজয় হত্যা মামলার শুনানি

ananta bijoyডেস্ক রিপোর্টঃ মুক্তমনা লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলার শুনানি আরেক দফা পিছিয়েছে। আজ (বৃহস্পতিবার) নির্ধারিত আদালতের বিচারক ছুটিতে থাকায় মামলাটির শুনানি পিছিয়ে যায়। আগামী ২০ ডিসেম্বর পরবর্তী শুনানির তারিখ ধার্য করেছেন আদালত। সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতের বিচারক মামুনুর রহমান সিদ্দিকী এই তারিখ ধার্য করেন।

সিলেট মহানগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) আবদুল আহাদ জানান, আজ বৃহস্পতিবার অনন্ত হত্যা মামলায় সিলেট মহানগর হাকিম দ্বিতীয় আদালতে শুনানির তারিখ ধার্য ছিল। তবে আদালতের বিচারক আনোয়ারুল হক অনুপস্থিত থাকায় হাকিম তৃতীয় আদালতে যায় মামলাটি।

তিনি জানান, আজ আদালতে অনন্ত হত্যা মামলার ৮ আসামি অনুপস্থিত ছিলেন। এজন্য আদালত পরবর্তী শুনানির তারিখ ২০ ডিসেম্বর ধার্য করেছেন।

প্রসঙ্গত, গত ১২ মে সকালে সিলেট নগরের সুবিদবাজারে নিজ বাসার সামনে ব্লগার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করা হয়। অনন্ত হত্যার পর ওই রাতেই অজ্ঞাত পরিচয় ৪ জনকে আসামি করে তার বড়ভাই রত্নেশ্বর দাশ বাদি হয়ে সিলেট নগরীর বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে বিমানবন্দর থানা পুলিশ তদন্ত করলেও হত্যাকাণ্ডের ১৪ দিনের মাথায় দায়িত্বভার যায় সিআইডিতে।