সংবাদ সম্মেলনে বিশ্বনাথ ইউপি সচিবের বিরুদ্ধে বিস্তর অভিযোগ

photoবিশ্বনাথ প্রতিনিধিঃ বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সচিব বেলালউদ্দিন এর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেছেন ‘সচেতন নাগরিক ফোরাম’র বিশ্বনাথের আহ্বায়ক ইশতিয়াক আহমদ খান। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে তিনটায় উপজেলা সদরের পুরানবাজারস্থ বণিক সমিতির কার্যালয়ে ফোরাম আয়োজিত এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
ফোরামের আহ্বায়ক ইশতিয়াক আহমদ লিখিত বক্তব্যে বলেন, গত ১ মার্চ বিশ্বনাথ সচেতন নাগরিক ফোরাম কমিটি গঠন করা হয়। সংগঠনের একমাত্র লক্ষ্য সমাজের দুর্নীতির বিরুদ্ধে সংগ্রাম করা, সমাজকে দুর্র্নীতিমুকক্ত রাখা। ১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও দুর্নীতির কারণে আমরা এগুতে পারিনি। সচেতনতা নাই বলে সমাজে আমাদের চোখের সামনে প্রতিনিয়ত দুর্নীতি চলছে।
তিনি বলেন, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সচিব বেলালউদ্দিন বালাগঞ্জ উপজেলার বুরুঙ্গা গ্রামের বাসিন্দা। তিনি দীর্ঘ প্রায় ১৮ বছর ধরে বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সচিবের দায়িত্ব পালন করে আসছেন। দীর্ঘ দিন একই জায়গায় থাকার ফলে তার কিছু অসাধু শুভাকাংখি তৈরী হয়েছে। তাদের নিয়ে গোটা ইউনিয়ন বাসীকে জিম্মি করে ইচ্ছামতো পায়দা লূঠছেন।
খোঁজ নিয়ে জানাগেছে, তিনি বলেন, জন্মনিবন্ধন ইংরেজি কপি (বার্থ সার্টিফিকেট) নিতে সরকারি কোনো ফি নাই। কিন্তু এলাকার লোকজনের কাছ থেকে ১০৫০ টাকা করে নিয়ে থাকেন। আমি নিজেও ১০৫০ টাকা ফি দিয়ে বার্থ সার্টিফিকেট নিয়েছি। মৃত্যুর সার্টিফিকেট নিতে কোনো সরকারি ফি না থাকলেও তিনি ৬শ টাকা ও নব্বই দিন পর হলে ডিসি অফিসের দোহাই দিয়ে সাড়ে তিন হাজার টাকা নেন। জন্মনিবন্ধন বাংলা কপি ডিজিটাল করতে আসলে এফিডেবিট করার কথা বলে ৬শত টাকা হাতিয়ে নেন। ট্রেড লাইসেন্সের ফি বাবদ দোকান থাকলে ৩শত টাকা আর না থাকলে ৫শত টাকা নিয়ে থাকেন। আমরা সচেতন নাগরিক একটু সচেতন হলেই ইউনিয়নের লোকজনের শান্তি হবে। অন্যায়ের প্রতিবাদ করবো। সংবাদ সম্মেলনে ব্যবসায়ী আহাদ আলী, হেলাল আহমদ, দিলবর আলী, ফজলুর রহমান, আমির আলী প্রমুখ উপস্থিত ছিলেন।