শিক্ষার মানোন্নয়নে নবীগঞ্জ কসবা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

Kosba-Madrasa-Workshop

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কসবা ইসলামিয়া দাখিল মাদ্রাসায় শেভরণ শিক্ষা কর্মসূচীর আওতায় বাংলাদেশ ডেভেলপমেন্ট সার্ভিস সেন্টার (বিডিএসসি)-এর উদ্যোগে গত (৬ এপ্রিল) রোববার দুপুরে প্রাতিষ্ঠানিক পর্যায়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় সভাপতিত্ব করেন কসবা ইসলামিয়া দাখিল মাদ্রাসার তত্বাবধায়ক শামসুজ্জামান মৌজুদী। প্রধান অতিথি ছিলেন শেভরণ বাংলাদেশ-এর জ্যৈষ্ঠ সমন্বয়কারী আব্দুল লতিফ। বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি তোজামুল হক। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিডিএসসি’র টিম লিডার আব্দুন নুর। সঞ্চালকের দায়িত্ব পালন করেন বিডিএসসি’র প্রশিক্ষণ ও পরিবীক্ষণ কর্মকর্তা এসএমএ হাসনাত। বক্তব্য রাখেন মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা জাহিদুল ইসলাম। কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য আবু বক্কর, নফল উদ্দিন, আব্দুল হাই, বিডিএসসি’র প্রশাসিকনিক ও হিসাব কর্মকর্তা শাখাওয়াত হোসেন, প্রকল্প কর্মকর্তা সাবিনা ইয়াসমিন।
কর্মশালায় স্থানীয় উদ্যোক্তা, ধর্মীয়নেতা, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, কসবা ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষকবৃন্দ অংশ নেন।
উল্লেখ্য, বাংলাদেশ ডেভেলপমেন্ট সার্ভিস সেন্টার (বিডিএসসি) উন্নয়ন সহযোগী সংস্থা হিসেবে শেভরণ বাংলাদেশ-এর আর্থিক সহায়তায় সিলেট ও হবিগঞ্জ জেলায় জালালাবাদ ও বিবিয়ানা গ্যাস ক্ষেত্রসংলগ্ন ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। সিলেট অঞ্চলে স্কুলে ভর্তি ও নারী শিক্ষার হার বৃদ্ধি এবং ঝরে পড়া হ্রাস তথা শিক্ষার হার বৃদ্ধি, স্কুল উন্নয়নে স্থানীয় উদ্যোক্তাদের সম্পৃক্তকরণ, পঞ্চবার্ষিক টেকসই উন্নয়ন পরিকল্পনা প্রণয়নের উদ্দেশ্যেই কর্মশালাটি আয়োজনটি আয়োজন করা হয়েছে।প্রেস বিজ্ঞপ্তি