জিয়াকে যারা মানবে না তারা যুদ্ধাপরাধী-রাষ্ট্রদ্রোহী

goyeshor-bnpসুরমা টাইমস ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, যারা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক স্বীকার করেন না, তারা প্রকৃত যুদ্ধাপরাধী ও রাষ্ট্রদ্রোহী।
শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।
জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে ‘মিথ্যাচারের’ প্রতিবাদে ‘জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম’ নামের একটি সংগঠন এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।
গয়েশ্বর চন্দ্র রায় উল্লেখ করেন, সংসদে বলা হচ্ছে, জিয়াউর রহমান মুক্তিযুক্ত করেননি, তিনি পাকিস্তানের চর। এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ‘জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা যারা স্বীকার করে না, তারাই প্রকৃত যুদ্ধাপরাধী, রাষ্ট্রদ্রোহী এবং তারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না। যারা মুক্তিযুদ্ধ বিশ্বাস করে না, তারা গণতন্ত্রও বিশ্বাস করে না।’
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আওয়ামী লীগে যে একেবারেই মুক্তিযোদ্ধা নেই, তা নয়। আওয়ামী লীগে যারা আছেন, তারা প্রবাসী মুক্তিযোদ্ধা।
ভারতের গুন্ডে ছবিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক চিত্র তুলে ধরেনি। ছবিটির অনুমোদন দিয়ে ভারত সরকার বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযোদ্ধাকে অস্বীকার করেছে বলেও মন্তব্য করেন বিএনপির এই শীর্ষ নেতা।
স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীকে নাবালিকা হিসাবে আখ্যায়িত করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জিয়াউর রহমান নিয়ে সংসদে অকথ্য ভাষায় বক্তব্যে দেয়া হলেও স্পিকার কোন রুলিং জারি করেননি। সাংসদদের বক্তব্য থামিয়েও দেননি। এতে স্পিকার নিজেকে নিতান্তই একজন “নাবালিকা” হিসেবে পরিচয় দিয়েছেন।
আয়োজক সংগঠনের সহ-সভাপতি ওবায়দুল রহমান অটলের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, শ্যামা ওবায়েদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত প্রমুখ।