দক্ষিণ সুরমায় বাস-লেগুনা সংঘর্ষে ছাত্রসহ ৩ যাত্রী নিহত, আহত ১৫

south surma accidentদক্ষিণ সুরমা প্রতিনিধিঃ সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইচক এলাকায় ঢাকাগামী বাসের সাথে লেগুনার মুখোমুখি সংঘর্ষে মাদ্রাসা ছাত্রসহ ৩ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন। গতকাল শুক্রবার বেলা দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ফেঞ্চুগঞ্জ উপজেলার পশ্চিমপাড়া মানিককোনা এলাকার রকিব আলী (৭০), একই এলাকার জাফর মিয়া (৪০) ও জকিগঞ্জ উপজেলার মজলিস গ্রামের আব্দুল জব্বারের ছেলে ঝিংগাবাড়ী ফাজিল মাদ্রাসার ২ বর্ষের ছাত্র মামুনুর রশিদ (২৫)। দুর্ঘটনায় আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কের লালাবাজারে শ্রমিকদের অবরোধ থাকায় শ্যামলী পরিবহণের বাসটি ফেঞ্চুগঞ্জ সড়ক দিয়ে যেতে গিয়ে দুর্ঘটনায় কবলিত হয়। আহতদের মধ্যে রয়েছেন, সেলিম, সেবুল, শরিফ, মামুন, কয়েস, নাছিম, আকবর, ছালেহা, রেজিয়া ও লিজা।
জানা গেছে,সকালে (ঢাকা মেট্রো-ব-১৪-৪৮০৬) নম্বর শ্যামলীবাস সুনামগঞ্জ থেকে যাত্রী নিয়ে বাইপাস হয়ে ঢাকার উদ্দেশ্যে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়ক দিয়ে যাচ্ছিল। বাসটি দুপুরে ঘটনাস্থনে পৌছে ঘটনাস্থলে মোড় নিতে গিয়ে ফেঞ্চুগঞ্জ থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা (সিলেট-ছ-১১-০৯৫০) নম্বর লেগুনাটি শ্যামলী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে ঘটনাস্থলে লেগুনাটি ধুমড়েমুচড়ে যায়। এতে ৩ যাত্রী নিহত ও উভয় গাড়ীর অনন্ত ১৫ জন যাত্রী গুরুতর আহত হন। বাসটি লালাবাজারে অবরোধের খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ হয়ে ঢাকা যেতে চাইছিল।
মোগলাবাজার থানার ওসি মোরসালিন জানান, লেগুনাটি ফেঞ্চুগঞ্জের মানিককোনা থেকে সিলেট যাচ্ছিল। পারাইচক মোড়ে নির্মাণাধীন ট্রাক স্ট্যান্ডের কাছে শ্যামলী পরিবহণের একটি বাসের সাথে লেগুনার মুখোমুখি সংঘর্ষ হলে এ হতাহতের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি জানান, নিহত তিনজনই লেগুনা যাত্রী। ঘটনার পর বাস ও লেগুনা জব্ধ করা হয়েছে। বাসের চালক ও হেলপার পলাতক।