বিশ্বকাপ ফুটবল: যৌন জোয়ারে ভাসবে ব্রাজিল

brazil_world cup footballসুরমা টাইমস স্পোর্টসঃ আগামী ১২ জুন ব্রাজিলে শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল। ওই দিনটিতে আবার ব্রাজিলে ভ্যালেন্টাইনস ডে, বা ভালবাসা দিবস পালিত হয়। সব দিলিয়ে বিশ্বকাপকে কেন্দ্র করে দেশটিতে ফুটবলপ্রেমীদের প্রেম, প্রেমিক-প্রেমিকার প্রেম, দেহব্যবসায়িনীর প্রেমে মেতে উঠবে এটাই স্বাভাবিক।
ব্রাজিল বনাম ক্রোয়েশিয়ার খেলা দিয়ে বিশ্বকাপের সূচনা, লাভার্স ডে-তে। ওদিকে সেই শুভদিনের নাম ইতিমধ্যেই জনমানসে হয়ে দাঁড়িয়েছে ‘‘সবুজ-হলুদ যৌন দিবস”: ওগুলো আবার ব্রাজিলের জাতীয় পতাকার রং কিনা! ব্রাজিলের অ্যাসোসিয়েশন অফ এরোটিক মার্কেট ফার্মস বা যৌন বাজার সমিতির তরফ থেকে বলা হয়েছে, টিভি-তে ফুটবল দেখতে দেখতে মানুষজন যেন ‘ভালোবাসার’ কথাটা ভুলে না যান।
সারা বিশ্বে ভ্যালেন্টাইনস ডে হলো ১৪ই ফেব্রুয়ারি। কিন্তু ব্রাজিলের যৌন শিল্প ১২ জুন তারিখটিকেই এ বছর স্মরণীয় করে তুলতে চাইছে। তাদের যে আশা, সরকারি তরফে ঠিক তাই আশঙ্কা। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় বিশ্বকাপ উপলক্ষ্যে লাখ লাখ কনডম বিতরণ করে এইডস রোগ প্রতিরোধের ব্যবস্থা করছে।
অপরদিকে ব্রাজিল হলো দক্ষিণ অ্যামেরিকায় ‘সেক্স এইডস’ বা যৌন খেলনার বৃহত্তম বাজার, বছরে বিক্রি প্রায় ৮৫ লাখ ডলার। বিশ্বকাপের কল্যাণে তাদের বিক্রিবাটা আরো এক কোটি ডলার বাড়বে বলে বিক্রেতাদের ধারণা। তবে বিশ্বকাপ যেমন একদিকে সারা বিশ্ব থেকে ফুটবলমোদীদের ব্রাজিলে নিয়ে আসবে, অন্যদিকে সেই অতিথি-অভ্যাগতরা তাদের শরীর কিংবা মনকে আনন্দদানের জন্য ফুটবল ছাড়া নড়তে চাইবেন না। তাই প্রেমিক-প্রেমিকাদের উষ্ণ সপ্তাহান্ত কাটানোর জন্য সৃষ্ট অনেক মোটেলের প্রতিটি কামরায় স্পোর্টস টিভি চ্যানেল রাখার ব্যবস্থা করা হয়েছে। ব্রাজিলের খেলা থাকলেই অফিস-কাছারি খালি এবং মোটেলগুলি ভর্তি, এই নাকি ব্রাজিলের ধারা। চার বছর আগে দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপের সময় ঠিক তা-ই হয়েছিল এবং এবারেও তা-ই হবে বলে ধরে নেওয়া যেতে পারে।
এক কথায়, খেলার প্রথম ও দ্বিতীয়ার্ধ, এমনকি এক্সট্রা টাইম শেষ হবার পরেও তার ‘তৃতীয়ার্ধ’ চলবে মোটেলের ফেননিভ শয্যায়, এই হলো নাকি মোটেল-মালিক থেকে শুরু করে যৌন সহায়ক পণ্যের ব্যাপারীদের প্রত্যাশা।