জিয়াউর রহমান প্রথম রাষ্ট্রপতি এর প্রতিবাদে মিলান আওয়ামীলীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত

b-1নাজমুল হোসেন,মিলান ইতালি থেকেঃ জিয়াউর রহমান দেশের প্রথম রাষ্ট্রপতি লন্ডনের একটি সভায় তারেক রহমানের এমন বক্তব্যের প্রতিবাদে মিলান আওয়ামীলীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত।২৯ মার্চ শনিবার বিকাল টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে মিলান আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক হানিফ শিপনের পরিচালনায় ,আওয়ামীলীগের সভাপতি শাহাদাত হোসেন সাহা এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মিলান আওয়ামীলীগের সম্মেলন প্রস্থুতি কমিটির প্রধান আকরাম হোসেন,সাবেক সভাপতি সিরাজুল ইসলাম গাফফার,সৈয়দ সম্রাট খান,নুর মোহাম্মদ মালেখ,হাজী শাহ আলম,বেলাল মাতব্বর,জামিল আহমেদ,সিরাজ খালাসী,তোফায়েল খান তপু,রয়েল তালুকদার,পারভেজ আহমেদ প্রমুখ। 

বক্তারা বলেন, জিয়াউর রহমানকে দেশের প্রথম রাষ্ট্রপতি দাবি করে বেগম খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান সংবিধান লঙ্ঘন করছেন।“তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া প্রয়োজন। তাদের প্রয়োজনে গ্রেফতারও করা দরকার।” “জিয়াউর রহমান প্রকৃতপক্ষে স্বইচ্ছায় মুক্তিযুদ্ধে যাননি। তিনি বাধ্য হয়ে মুক্তিযুদ্ধে গেছেন। সেখানে তিনি যুদ্ধ করেননি, পাকিস্তানিদের গুপ্তচরবৃত্তি করেছেন।”“বিএনপির রাজনীতিই মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত। যে দলের নেত্রী তার জন্ম তারিখ নিয়ে মিথ্যাচার করতে পারেন, তাকে দিয়ে সব মিথ্যাচারই সম্ভব।”
প্রতিবাদ সভায় বক্তারা আরো বলেন যে ,মিলান আওয়ামিলিগ কে ভাঙ্গন সৃষ্টির জন্য একটি মহল কাজ করছে। আপনারা যারা মুজিব আদর্শের আছেন আপনাদের কাছে অনুরুধ এই সব নেতাদের কাছ থেকে দুরে থাকবেন এবং মিলান আওয়ামিলিগ কে শক্তিশালী করার লক্ষে কাজ করে যাবেন।সভায় সম্মেলন প্রস্থুতির প্রধান আকরাম হোসেন কে আওয়ামীলীগের কয়েকজন নেতা প্রত্যাখ্যান করেছে এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।