কবর থেকে লাশ চুরির জমজমাট ব্যাবসা! (ভিডিও)

Skeleton Thiefসুরমা টাইমস ডেস্কঃ কবর থেকে লাশ চুরি করে সেই লাশ সেদ্ধ করে মাংস ছাড়িয়ে কঙ্কাল বের করে সেই কঙ্কাল বিক্রি করা হচ্ছে মেডিকেল কলেজগুলোতেঃ বেশ অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল রাজধানীরসহ দেশের বিভিন্ন জায়গার কবরস্থান থেকে লাশ চুরি হয়ে যাচ্ছে। কিন্তু এই নিয়ে যথাযথ কর্তৃপক্ষের নীরবতা আমাদেরকে বিস্মিত করেছে।
গত ফেব্রুয়ারি মাসে গাজীপুরের একটি কবরস্থান থেকে চুরি হয়ে যায় ২৩টি লাশ। এর আগে শেরপুরের একটি কবর স্থান থেকে চুরি হয়ে যায় ৫টি লাশ। এছাড়া রাজধানীর বিভিন্ন কবরস্থান থেকেও লাশ চুরির কথা শোনা গেছে। লাশ চুরি সিন্ডিকেট দলের এক সদস্য গ্রেফতার হওয়ার পর জানা গেছে গা শিহরে উঠার মত অনেক ভয়ংকর তথ্য।
বাংলাদেশে সরকারি মেডিকেল কলেজ আছে ১৮টি এবং বেসরকারি মেডিকেল কলেজ আছে প্রায় ৪৫টি। মেডিকেল কলেজের ১ম বর্ষের ছাত্রছাত্রীরাই হচ্ছে কঙ্কালের আসল ক্রেতা। চুরি যাওয়া লাশগুলোর কঙ্কাল বিক্রি করা হচ্ছে ১৫ থেকে ২০ হাজার টাকায়। অর্থাৎ, এক সেট কঙ্কাল বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ হাজার টাকায় মধ্যে। গবেষণার কাজে কঙ্কাল লাগলেও এর ব্যবহার ও সংরক্ষণ নিয়ে কোনো নীতিমালা নেই।
কোনো কোনো ক্ষেত্রে শুরু পুরানো লাশ চুরি করেই ক্ষ্রান্ত হয়না এই কঙ্কাল চোরের গোষ্ঠী। করব থেকে তারা তুলে নিয়ে আসছে অর্ধগলিত লাশও। তুলে নিয়ে এসে ফলে রাখে কোনো লুকানো কক্ষে। এমন এক কাহিনী প্রচারিত হয়েছে ইন্দিপেনডেন্ট টিভির ‘তালাশ’ নামক অনুষ্ঠানে।