অসিদের হারিয়ে পাকিস্তানের জয়

pakistanসুরমা টাইমস স্পোর্টসঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে অস্ট্রিলিয়াকে হারিয়ে জয়ী হয়েছে পাকিস্তান। আজ রবিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুর্দান্ত একটা লড়াই দিয়ে ১৬ রানের জয় ছিনিয়ে নিয়ে পাকিস্তান।
পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ১৯১ রানের পাহাড়সম লক্ষ্য তাড়ায় শুরুটা একেবারে বাজে হয় অস্ট্রেলিয়ার। প্রথম ওভারেই দুই উইকেট হারায় তারা। যখন সাজঘরে ফেরেন দুরন্ত ফর্মে থাকা শেন ওয়াটসন (৪) ও ডেভিড ওয়ার্নার (৪)। -কিন্তু গ্লেন ম্যাক্সওয়েল তৃতীয় উইকেটে ক্রিজে এসে ম্যাচের রঙটাই বদলে দেন।
মারকাটারি ব্যাটিং করে অসহায় করে তোলেন শহিদ আফ্রিদি ও সাঈদ আজমলদের। এক পর্যায়ে টি-টোয়েন্টি ক্রিকেটের চতুর্থ দ্রুততম অর্ধ শতক তুলে নেন অসি এই অলরাউন্ডার। পাকিস্তানের জয়কে তখন দূর গ্রহের তারা বলে মনে হচ্ছিল।
কিন্তু ইনিংসের দ্বাদশ ওভারে আফ্রিদির বলে ম্যাক্সওয়েলের বিদায়ের পরই সবকিছু দ্রুত বদলে যায়। ম্যাচ থেকে ছিটকে পড়ে অস্ট্রেলিয়া। কারণ ততক্ষণে রণমূর্তি ধারণ করেন উমর গুল ও শহিদ আফ্রিদিরা। তাই শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১৭৫ রান করেই থামতে হয় অসিদের।
এর আগে উমর আকমলের দানবীয় ব্যাটিংয়ে ম্যাচটা পাকিস্তানের দিকে হেলে পড়েছিল। দলটির টপ অর্ডার এই ব্যাটসম্যান ক্যারিয়ার সর্বোচ্চ ৯৪ রান করে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন। যাতে ভর করে পাকিস্তানিরা নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে। উমর ৫৪ বল খেলে চারটি ছয় ও নয়টি চারের মারে ৯৪ রান করেন। ৩১ রান এসেছে কামরান আকমলের ব্যাটে। আর আফ্রিদি করেন অপরাজিত ২০ রান। অস্ট্রেলিয়ার কোল্টার নাইল দুটি উইকেট পান।