৮’শ বস্তা ওএমএসের চাল পাচারকালে ট্রাক সহ আটক ২

OMS smugling with truckদক্ষিণ সুরমা সংবাদদাতাঃ নগরীর দক্ষিণ সুরমায় ৮’শ বস্তা (৪০টন) ওএমএসের চাল পাচারকালে দুটি ট্রাক আটক করেছে পুলিশ। মঙ্গলবার মধ্যরাতে হুমায়ুন রশিদ চত্বর এলাকা থেকে ট্রাক দু’টি সহ দুই ব্যক্তিকে আটক করা হয়।
উদ্ধারকৃত গমের মূল্য আনুমানিক ৭ লাখ টাকা। আটককৃতরা হলো, সাতক্ষীরা জেলা কালারোয়া থানার তুলসীডাঙ্গা গ্রামের মৃত সামছুর রহমানের ছেলে মুসলিম উদ্দিন (৪২) একই এলাকার চিত্তদেবের ছেলে শুভদেব (৪১)।
এ ঘটনায় বিসিক শিল্প নগরীর গোটাটিকর মঞ্জিল ফ্লাওয়ার মিলের সত্বাধিকারী মো. ময়নুল ইসলামকে প্রধান আসামি করে দক্ষিণ সুরমা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং (৬) তারিখ ১৫-১০১৪।
পুলিশ সুত্র জানায়, দীর্ঘদিন ধরে সিলেটের বিভিন্ন মিল ও ফ্যক্টুরিতে সরকারী গম ও চাউল অবৈধভাবে ক্রয় করে ব্যবসা চালিয়ে আসছে।
অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার মধ্যরাতে দক্ষিণ সুরমা ফাড়ির ইনচার্জ শফিকুল ইসলামের নেতৃত্বে একদল অভিযান চালায় হুমায়ুন চত্বর এলাকায়। সেখান থেকে দুটি ট্রাকে (নং খুলনা মেট্রো-১১-১২৭৩, সাতক্ষীরা মেট্রো ট-১১-০০৫২) ওএমএসের ৮শ বস্তা গম আটক করা হয়। প্রতিটি বস্তার গায়ে খাদ্য অধিদপ্তরের শিল ও লেখা।
আটকৃতরা জানায় সুনামগঞ্জ সরকারী গোডাউন থেকে বিক্রির জন্য বিসিক শিল্প নগরীর গোটাটিকর মঞ্জিল ফ্লাওয়ার মিলে নিয়ে যাচ্ছিল। পুলিশ হুমায়ুন রশিদ চত্বর এলাকা থেকে তাদেরকে আটক করে। এঘটনায় পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই শফিকুল ইসলাম খান বাদী হয়ে মঞ্জিল ফ্লাওয়ার মিলের মালিক মো. ময়নুল ইসলামসহ তিন জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরসালীন বলেন, ‘সুনামগঞ্জের সরকারীর গম এখানে আসার কথা নয়, এরা কালো বাজারে বিক্রি করার জন্য নিয়ে এসেছে: তাই আমরা আটক করেছি। মামলাও হয়েছে।’