প্রিয়াংকার আচার-আচারণে রুষালি ভাব

priyanka-chopra-boxingসুরমা টাইমস বিনোদনঃ নারী-পুরুষ বৈষম্য রোধে পুরুষদের সাজ-সজ্জাকে প্রাধান্য দিচ্ছেন সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া। কিছুদিন ধরে তাকে পুরুষদের পোশাকে দেখা যাচ্ছে। জিন্সের প্যান্ট পরিধানের পাশাপাশি তার মাথায় শোভা পাচ্ছে বিভিন্ন ধরনের টুপি। অন্যদিকে ছবির স্ক্রিপ্ট পছন্দের ক্ষেত্রেও অ্যাকশনধর্মী নারী চরিত্রগুলোকেই বেছে নিচ্ছেন তিনি। সম্প্রতি এক ফ্যাশন শোয় প্রিয়াংকা লিঙ্গ বৈষম্য বৃদ্ধিজাতীয় পোশাক পরিত্যাগের জন্য নারীদের আহ্বান জানান।
মিডডের খবরে জানা গেছে, কিছুদিন ধরে প্রিয়াংকার সাজ-সজ্জার প্রতি একেবারেই মন নেই। মেক্যাপও খুব একটা করেন না। সাদামাটাভাবেই বিভিন্ন অনুষ্ঠানে হাজির হন। শুধু তাই নয়, তার আচার-আচারণেও পুরুষালি ভাব সুস্পষ্টভাবে ফুটে উঠেছে। আর এই ভাবনাটা এসেছে ‘মেরি কম’ ছবিতে অভিনয় করতে গিয়ে।
ভারতীয় বক্সিং কুইন মেরি কমের জীবনী নিয়ে নির্মাণাধীন এ ছবির নাম ভূমিকায় অভিনয় করছেন প্রিয়াংকা। এ জন্য শরীরচর্চার মাধ্যমে শারীরিক কাঠামোয়ও অনেকটা পুরুষালি ভাব এনেছেন। চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে রীতিমতো বক্সিংও শিখেছেন তিনি। \এ প্রসঙ্গে প্রিয়াংকা বলেন, ‘বক্সিং গ্লাভস হাতে পরলেই আমার মধ্যে নারীসুলভ কোনো গুণাগুণ থাকে না। নিজেকে অনেক বেশি আত্মনির্ভরশীল মনে হয়। তাই এখন রিয়েল লাইফ ও রিল লাইফ দুটোতেই নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে চাই। আমি বিশ্বাস করি, নারী-পুরুষের মধ্যে কোনো ভেদাভেদ নেই।’
সঞ্জয় লীলা বানশালির ‘মেরি কম’ ছবির ৯০ ভাগ দৃশ্যে প্রিয়াংকাকে বক্সারের পোশাকে দেখা যাবে।