সালমান খানের মামলা নিয়ে সিনেমা

salmak khanসুরমা টাইমস ডেস্কঃ গাড়ি চাপা দিয়ে মানুষ হত্যার (হিট অ্যান্ড রান) মামলায় সালমান খানের সাজার রায় ঘোষণা এবং শাস্তি স্থগিতের পর জামিন পাওয়ার ঘটনার আলোড়ন ছড়িয়েছে সারা বিশ্বে। আলোচিত-আলোড়িত এ ঘটনাটিকে সেলুলয়েডে তুলে এনেছেন এ এম আর রমেশ।
দক্ষিণ ভারতীয় এই নির্মাতা জানিয়েছেন, তার মুক্তি প্রতীক্ষিত কন্নড় ভাষার সিনেমা ‘গেম’-এর একটি অংশ সালমান খানের হিট অ্যান্ড রান মামলা থেকে অনুপ্রাণিত।
মূলত ‘গেম’ সিনেমার কাহিনী আবর্তিত হয়েছে ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের রহস্যজনক মৃত্যুর ঘটনা নিয়ে। গত বছরের ১৭ জানুয়ারি দিল্লির একটি অভিজাত হোটেলের কক্ষ থেকে সুনন্দার মরদেহ উদ্ধার করে পুলিশ।
বলিউডের নেপালি তারকা মণীষা কৈরালা ও দক্ষিণের সুপারস্টার অর্জুন সারজাকে নিয়ে গত বছর ‘গেম’ সিনেমার কাজ শুরু করেন নির্মাতা রমেশ। শুটিং শুরুর আগেই এ খবর চাউর হয় যে সুনন্দা পুষ্করের মৃত্যুর ঘটনা নিয়ে তৈরি হচ্ছে সিনেমাটি। যদিও রমেশ কখনো এ বিষয়ে মন্তব্য করেননি।
ছবিটি মুক্তির আগে সেই প্রশ্নটি যখন আবার ঘুরেফিরে হাজির হল রমেশের সামনে। তিনি রহস্য রেখেই বললেন, ‘আমি এই গুঞ্জনটিকে কখনো স্বীকার করিনি বটে, তবে গুজব বলে উড়িয়েও দেইনি! এটা সত্য যে আমার ছবিটি একটি রহস্যজনক হত্যাকাণ্ডের তদন্তকাহিনী নিয়ে নির্মিত। ছবিতে হত্যাকাণ্ডের শিকার হতে দেখা যাবে মণীষা কৈরালাকে এবং ঘটনার তদন্তকারী কর্মকর্তার চরিত্রে থাকবেন অর্জুন। এই ছবিতে সালমান খানের হিট অ্যান্ড রান মামলার নিয়ে একটি অংশ রয়েছে বলেও গুঞ্জন আছে। আমার ছবিতে একটি দৃশ্য রয়েছে গাড়ি চাপা দিয়ে পালিয়ে যাওয়ার এবং ওই দৃশ্যটির সঙ্গে সালমানের ঘটনার চলমান প্রক্রিয়ার মিলও অবশ্য রয়েছে।’