এবার বহিষ্কার শামিম – হুদার পক্ষে মাঠে লুনা – শমশের মবিনকে খালেদার নির্দেশ

Campaign for Hudaসুরমা টাইমস রিপোর্টঃ বিদ্রোহী প্রার্থী আবুল কাহের শামীমকে দল থেকে বহিস্কার করা হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্দেশে যুগ্ম মহাসচিব (দফতরের দায়িত্বপ্রাপ্ত) অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক পত্রে তাকে বহিস্কার করা হয়। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও কেন্দ্রের সিদ্ধান্ত না মেনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় শুক্রবার সকালে তাকে দল থেকে বহিস্কার করা হয়। বৃহস্পতিবার তার পক্ষে কেন্দ্রীয় সদস্য ডা. শাহরীয়ার হোসেন চৌধুরী, মহানগর সভাপতি এমএ হক ও জেলার জেষ্ঠ্য সহ সভাপতি দিলদার হোসেন সেলিমও প্রচারণায় নামেন। বিদ্রোহী প্রার্থীর পক্ষে জেলা ও মহানগরের শীর্ষ নেতাদের প্রচারণায় নামা নিয়ে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। বিষয়টি কেন্দ্রীয় নেতাদেরও অবগত করা হয়। এদিকে সিলেট সদর উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ দল সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহ জামাল নুরুল হুদাকে বিজয়ী করতে এবার মাঠে নেমছেন বিএনপির ‘নিখোঁজ’ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা।
জানা যায়, সদর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার বিকালে ঢাকা থেকে সিলেটে পৌঁছেন তাহসিনা রুশদির লুনা। তিনি উপজেলা নির্বাচনে দল সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হুদার পক্ষে উপজেলার প্রতিটি ইউনিয়নে গণসংযোগ করবেন। আজ শুক্রবার রাত পর্যন্ত তিনি বিভিন্ন স্থানে পথসভায় বক্তব্য ও গণসংযোগ করবেন। সকাল থেকে রাত ৯টা পর্যন্ত প্রচারণা চালান ইলিয়াসপত্মী তাহসিনা রুশদীর লুনা। তিনি সদর উপজেলার তেমুখী, টুকেরবাজার, জাঙ্গাইল, বলাউরা, মোল্লারগাঁও, লামাকাজি, পুরান কালারুকাসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। এসময় লুনা বলেন- ‘বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে আমি প্রচারণায় নেমেছি। শাহজামাল নূরুল হুদাকে বিজয়ী করতে খালেদা জিয়া নির্দেশ দিয়েছেন।’
বিভিন্ন স্থানে পথসভায় লুনা আরো বলেন- ‘আমি ভারাক্রান্ত মন নিয়ে আপনাদের কাছে এসেছি। আমার স্বামী ও আপনাদের প্রিয় নেতা ইলিয়াস আলীকে এই সরকার গুম করে রেখেছে। আমাকে কথা দেয়া হয়েছিল ইলিয়াসকে ফিরিয়ে দেয়া হবে, কিন্তু সরকার কথা রাখেনি। জগদ্দল পাথরের মতো ক্ষমতায় বসে থাকা অবৈধ সরকারকে উচ্ছেদ করতে এবং সিলেটবাসীর প্রিয় নেতা ইলিয়াস আলীকে ফিরিয়ে আনতে সবাইকে ঐক্যবদ্ধভাবে দোয়াত-কলম প্রতীকে ভোট দিয়ে শাহজামাল নূরুল হুদাকে বিজয়ী করতে হবে।’
গণসংযোগে ইলিয়াসপত্মী লুনা যে এলাকায় গেছেন সেখানেই জনতার ঢল নামেন। লুনাকে পেয়ে তারা নূরুল হুদার প্রতীক দোয়াত-কলমে ভোট দেয়ার প্রতিশ্র“তি দেন। গণসংযোগে তাহসিনা রুশদীর লুনার সাথে ছিলেন ১৯ দলীয় জোট সমর্থিত প্রার্থী শাহজামাল নূরুল হুদা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল গফ্ফার, মহানগরের সাধারণ সম্পাদক আবদুল কাইয়ূম জালালী পংকী, জেলা বিএনপির সহ সভাপতি মাওলানা রশীদ আহমদ, কোষাধ্যক্ষ ফখরুল ইসলাম ফারুক, বালাগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আবদাল মিয়া, লেবার পার্টির জেলা সভাপতি মাহবুবুর রহমান খালেদ, ছাত্রদলের কেন্দ্রীয় সহ সভাপতি আবদুল আহাদ খান জামাল, মহানগর ছাত্রদল নেতা মতিউল বারী খুর্শেদ ও শাকিল মুর্শেদ প্রমুখ।
বিএনপি তথা ১৯দলীয় জোট সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহ জামাল নুরুল হুদার পক্ষে কাজ করার জন্য দলের ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীকে নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার রাতে যুগ্ম মহাসচিবসহ দলীয় দায়িত্বশীল নেতাদের সঙ্গে বৈঠক শেষে খালেদা জিয়া এই নির্দেশ দেন। সেই সঙ্গে বিএনপি চেয়ারপার্সন দল সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করতে নিখোঁজ বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা সভাপতি এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাকে বিশেষ দায়িত্ব দেন।
এমন তথ্য নিশ্চিত করেছেন খালেদা জিয়ার ডাকে গুলশানের কার্যালয়ে যাওয়া সিলেট-৩আসনের সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী।
ওই বৈঠকে শফি চৌধুরী ছাড়াও দলের যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহম্মেদ ও বিএনপি চেয়ারপার্সনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য সচিব মুশফিকুল ফজল আনসারীসহ দায়িত্বশীল নেতারা উপস্থিত ছিলেন।