নগরীতে অপহৃত সিভিল ইঞ্জিনিয়ারকে হাত-পা বাধা অবস্থায় নবীগঞ্জে উদ্ধার

opohoronসুরমা টাইমস ডেস্কঃ নগরীর সুবিদবাজার থেকে অপহৃত সিভিল ইঞ্জিনিয়ার অমিতাব দেবকে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে উদ্ধার করা হয়েছে । অপহরণের পাঁচদিন পর বৃহস্পতিবার মধ্যরাত সাড়ে ১১টার দিকে উপজেলার দেবপাড়া ইউনিয়নের ছিট ফরিদপুর গ্রামের সিলেট হেরা ইনফার টাকচার ডেভলাপমেন্ট লি. এর পরিচালক ফারুক আহমদ’র বাড়ি থেকে হাত-পা বাঁধা অবস্থায় তাকে উদ্ধার করে নবীগঞ্জ থানা পুলিশ। ঘটনাটি নিয়ে প্রশাসন সহ সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়েছে।
পুলিশ ও সিভিল ইঞ্জিনিয়ার অমিতাব দেব এর পরিবার সূত্রে জানা যায়, সিভিল ইঞ্জিনিয়ার অমিতাব দেবকে গত ২৪ আগস্ট সিলেট নগরীর সুবিধবাজার এলাকা থেকে অপহরণ করা হয়। তার বিরুদ্ধে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের হেরা ব্রিকফিল্ডের মালিক ও সিলেট হেরা ইনফার টাকচার ডেভলাপমেন্ট লিঃ এর পরিচালক ফারুক আহমদ, তার দুই ভাই ফুলকাছ মিয়া ও বকুল মিয়া তাদের কোম্পানীর ৬০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ছিল।
তাকে ধরে ‘অপহরণ’ নিয়ে আসার পর নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের ছিট ফরিদপুর গ্রামে ফারুক আহমদ’র বাড়ির একটি ঘরে হাত-পা বেঁধে রাখা হয়। তাকে শারিরীক নির্যাতনরও করা হয়।
একপর্যায়ে ইঞ্জিনিয়ার অমিতাব দেব এর আত্মীয়স্বজনকে ফোন করে জানানো হয় ৬০ লাখ টাকা পরিশোধ করে তাকে ছাড়িয়ে নিতে হবে। অমিতাব দেবের আত্মীয় স্বজন ১০ লাখ টাকা দিতে রাজি হলেও এতে সায় দেননি আটককারীরা। এতে অসহায় হয়ে অমিতাব দেব’র আত্মীয় স্বজন গোপনে বিষযটি প্রথমে নবীগঞ্জ থানার ওসিকে মোবাইল ফোনে জানান। কিন্তু তিনি কোন ব্যবস্থা না নেওয়ায় নিরুপায় হয়ে সহকারী পুলিশ সুপার নাজমুল হোসেনকে বিষয়টি জানানো হয়।
পরে সহকারী পুলিশ সুপার নাজমুল হোসেনের তত্বাবধানে এসআই সুধিন এর নেতৃত্বে একদল পুলিশ বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে ঘটনাস্থলে গিয়ে ফারুক আহমদের বাড়ির বসত ঘরে একটি কক্ষ থেকে অমিতাব দেবকে উদ্ধার করেন। এরপর অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম বিষয়টি তদারকি করেন। হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার (এএসপি) নাজমুল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘অপহরণের উদ্দেশ্য ও কারন খতিয়ে দেখা হচ্ছে এবং মামলার প্রস্তুতি চলছে।’ তিনি বলেন, ‘বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। যারা জড়িত তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।’