আন্তর্জাতিক ভেন্যুতে অভিষিক্ত হল সিলেট জেলা স্টেডিয়াম

49787স্পোর্টস ডেস্কঃ অনুর্ধ ১৯ বিশ্বকাপের সিলেট পর্বের খেলা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার। বৃহস্পতিবার সকাল ৯টায় সিলেট বিভাগীয় স্টেডিয়ামে আফগানিস্তান বনাম পাকিস্তান ও সিলেট জেলা স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও কানাডার মধ্যকার খেলা শুরু হয়।

আর শ্রীলঙ্কা ও কানাডার খেলার মধ্যদিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অভিষিক্ত হল সিলেট জেলা স্টেডিয়াম। টসে জিতে ব্যাট করছে শ্রীলংকা দল।

এর আগে অনুর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট, বঙ্গবন্ধু কাপ ফুটবল, বাংলাদেশ-নেপাল প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হলেও এবারই প্রথম জেলা স্টেডিয়ামে গড়ালো আন্তর্জাতিক কোন ম্যাচ।

সিলেট বিভাগীয় স্টেডিয়ামে ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপের কয়েকটি ম্যাচের মধ্য দিয়ে অভিষিক্ত হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে।

এবারের অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে সিলেটে অনুষ্ঠিত হবে পাচটি ম্যাচ। লাক্কাতুরাস্থ সিলেট বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৩টি ও রিকাবীবাজারস্থ সিলেট জেলা স্টেডিয়ামে ২টি খেলা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সিলেট জেলা স্টেডিয়ামকে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে তৈরী করার জন্য প্রায় ৯৫ লাখ টাকা ব্যয়ে স্টেডিয়ামের সংস্কার করে জাতীয় ক্রীড়া পরিষদ এনএসসি।