কর ফাঁকির মামলায় নেইমারের জরিমানা

3স্পোর্টস ডেস্ক :: বার্সেলোনা স্ট্রাইকার নেইমার। দলের হয়ে একের পর এক গোল করেই চলেছেন তিনি। বার্সেলোনায় মেসির মতো তারকা না থাকলে নিশ্চিত দলের সেরা তারকায় পরিণত হতেন। তবে মেসির উপস্থিতিতেও বেশ কিছু ম্যাচে নিজেকে নায়ক প্রমাণ করেছে এই ফুটবল তারকা। তার দুর্দান্ত ফর্ম নিয়ে বেশ সন্তুষ্ট বার্সা।

তবে মাঠে গোল করে দলের সমস্যা সমাধানে ভূমিকা রাখলেও, মাঠের বাইরের সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না এই তারকার। জানা গেছে, কর ফাঁকি দিয়ে ফেঁসে গেছেন নেইমার। তাই জরিমানা হিসেবে তার উপর ৪৫ মিলিয়ন ইউরোর জরিমানা আরোপ করা হয়েছে। কিন্তু আরোপিত এই অর্থ দিতে ব্যর্থ হলে জেলে যেতে হতে পারে এই তারকা ফুটবলারকে।

এর আগে ব্রাজিলিয়ান অধিনায়কের ব্যক্তিগত বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল আদালত। যার মধ্যে ছিলো তার ব্যক্তিগত জেট এয়ারওয়েজও। এবার করের সঙ্গে সুদ ও সময় মতো ট্যাক্স না দেওয়ার জন্য আর্থিক জরিমানাও করা হয়েছে। তবে এর বিরুদ্ধে আবেদন জানাতে পারবেন নেইমার।

আদালতের বক্তব্য অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কারণ ২০১২ থেকে ২০১৪র মধ্যে নেইমারের ম্যানেজমেন্ট সংস্থা নির্ধারিত কর দিতে পারেনি। এছাড়াও নেইমারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে ২০১৩ সালে সান্তোস থেকে বার্সায় যাওয়ার সময়ও তার ট্রান্সফার নিয়েও দুর্নীতি হয়েছে।