১৬ কেজি সোনার মালিক সেই রনি গ্রেফতার

47849ডেস্ক রিপোর্টঃ এবার আলোচিত ১৬ কেজি সোনার মালিক মাহমুদুল হাসান রনিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার সকালে বনশ্রী এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার ডা. মঞ্জুর মোর্শেদ এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগের দিন বাংলাদেশ বিমানের টেকনিশিয়ান আব্দুস সাত্তারকে গ্রেফতার করা হয়।
মঞ্জুর মোর্শেদ জানান, গত ২৩ ডিসেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে ১৬ কেজি সোনাসহ ওসমান হারুন ওরফে সোহেল, আনোয়ার পারভেজ ওরফে রবিন, আনোয়ারা বেগম নাজমা এবং নাহিদা ফারজানা ওরফে মনিকে আটক করে শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তর। এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে মামলাটি অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা পুলিশে ন্যস্ত হয়।
তিনি আরো জানান, ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা পাওয়ায় বিমানের টেকনিশিয়ান সাত্তারকে বুধবার গ্রেফতার করা হয়। এরপর তাকে আদালত পাঁচ দিনের রিমান্ড দেয়। রিমান্ডে তার দেওয়া তথ্যের ভিত্তিতেই ১৬ কেজি সোনার মূল মালিক মাহমুদুল হাসান রনিকে বনশ্রী থেকে গ্রেফতার করা হয়। বর্তমানে রনিকে দুদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।