মৃত্যুও পারল না দু’জনকে আলাদা করতে (ভিডিও)

Chittagonj Boat Sinkসুরমা টাইমস ডেস্কঃ রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে ঝড়ে নৌকাডুবিতে নিখোঁজ পর্যটক আমেরিকা প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারী ও তার স্ত্রী আইরিন সুলতানা লিমার লাশ ৩ দিন পর উদ্ধার করেছে ডুবুরিরা। শনিবার সকাল সাড়ে ৮টার দিকে লাশ ২টি উদ্ধার করেন নৌবাহিনী, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের সদস্যরা। ডুবে যাওয়ার স্থানসংলগ্ন এলাকাতেই একে অন্যকে জড়িয়ে ধরা অবস্থায় ভেসে উঠে তাঁদের দুজনের মৃতদেহ। একই সাথে আমেরিকায় যাওয়ার স্বপ্ন পূরণ না হলেও একে অন্যকে জড়িয়ে ধরে পরপারের সঙ্গী হলেন ঠিকই। মৃত্যুও যেন পারল না দুজনকে আলাদা করতে। স্ত্রীর প্রতি ভালোবাসার এ এক অদ্ভূত নিদর্শন। কাপ্তাই নৌবাহিনী ও রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের ২০ জনের যৌথ ডুবুরিদল লেকের আদার পাহাড় এলাকাসহ কাপ্তাই হ্রদের বিভিন্ন পয়েন্টে ৩দিন ধরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিখোঁজদের সন্ধানে অভিযান চালিয়ে আসছিল।
উল্লেখ্য, গত বুধবার বিকেলে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ইঞ্জিনচালিত বোট ডুবে গেলে আমেরিকা প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারী ও তার স্ত্রী আইরিন সুলতানা লিমা হ্রদের পানিতে তলিয়ে যায়। গত ১৯ মার্চ বুধবার বিকেল ৪টায় কাপ্তাই লেকে ভ্রমণ শেষে কমপ্লেক্সে ফিরে আসার পথে ঝড়ো হাওয়ার কবলে পড়ে নিখোঁজ হন তারা।
তাদের পারিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, কুমিল্লার বড়ুরা এলাকার পয়ালগাছা এলাকার আমেরিকা প্রবাসী আলাউদ্দিন পাটোয়ারীর সাথে আইরিন সুলতানা লিমার বিয়ে হয় গত বছর দেড়েক আগে। সে সময় অধুনালুপ্ত বিডিআরে চাকরি করতেন আলাউদ্দিন। ডিভি লটারী জিতে চাকরি থেকে অবসর নিয়ে আমেরিকা পাড়ি জমান তিনি। ক’দিন আগে দেশে আসেন স্ত্রী লিমাকে আমেরিকা নিয়ে যাওয়ার জন্য। ৪ এপ্রিল আমেরিকা যাওয়ার কথা ছিল লিমার। লিমা থাকতেন চট্টগ্রামের পূর্ব মাদারবাদী বাপের বাসায়। এর মধ্যে লিমাকে নিয়ে স্বামী আলাউদ্দিন গত বুধবারই রাঙ্গামাটি ঘুরতে এসে কাপ্তাই হ্রদ ভ্রমণে গিয়ে হঠাৎ ঝড়ো হওয়ার কবলে পড়ে নৌকা ডুবে নিখোঁজ হন এ দম্পতি। বৃহস্পতিবার থেকে নৌকা ডুবির খবর পেয়ে আত্মীয় স্বজনরা রাঙ্গামাটি অবস্থান করছিল পূর্ব থেকেই।
ঘটনার দিন বুধবারই বোট চালক বিটন চাকমাকে ও গভীর রাতে নৌবাহিনীর উদ্ধার কর্মীরা দুর্ঘটনা কবলিত নৌকাটি উদ্ধার করে। তা থেকে পাওয়া যায়, নিখোঁজ হওয়া দম্পতির মোবাইল সেট ও ভ্যানিটি ব্যাগ, আর এর সূত্র ধরে নিখোঁজদের পরিচয় তখনই নিশ্চিত করা হয়। উদ্ধার কাজে নেতৃত্বদানকারী নৌবাহিনীর কর্মকর্তা জুলহাস ফয়সাল জানান, বুধবার সন্ধ্যা থেকে অনুসন্ধানে শহীদ মোয়াজ্জেম ঘাঁটির নৌবাহিনীর ডুবুরিরা ও ফায়ার সার্ভিস জোয়ান ও জেলা প্রশাসনের প্রচেষ্টায় অবশেষে নিখোঁজদের লাশ উদ্ধার করা সম্ভব হয়েছে।