হাইকোর্টে নথি : সাঈদ হত্যা মামলার শুনানি হয়নি

Sayeedসুরমা টাইমস রিপোর্টঃ আসামির জামিন শুনানীর জন্য জন্য উচ্চ আদালতে নথি স্থানান্তর করায় সিলেটে ৯ বছরের শিশু আবু সাঈদকে অপহরণ ও হত্যা মামলার শুনানি পিছিয়ে গেল। তবে শুনানীর পরবর্তী তারিখ জানা যায়নি। তবে পরবর্তী তারিখে সাঈদ হত্যা মামলার পলাত আসামি মাসুদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মালামাল ক্রোকের আদেশ জারি করা হবে বলে জানা গেছে।
গত ২৩ সেপ্টেম্বর ৪ জনকে অভিযুক্তত করে আদালতে সাঈদ হত্যা মামলার অভিযোগপত্র দাখিল করা হয়। বিকেলে সিলেট মহানগর হাকিম ১ম আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার পরিদর্শক (ওসি-তদন্ত) মোশাররফ হোসাইন।
অভিযুক্তরা হচ্ছেন নগরীর বিমানবন্দর থানার পুলিশ কনস্টেবল এবাদুর রহমান, র‌্যাবের কথিত সোর্স আতাউর রহমান গেদা, সিলেট জেলা ওলামী লীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম রাকিব ও প্রচার সম্পাদক মাহিদ হোসেন মাসুদ। অভিযুক্তদের মধ্যে মাসুদ পলাতক রয়েছেন।
প্রসঙ্গত, চলতি বছরের ১১ মার্চ সকাল সাড়ে ১১টার দিকে সিলেট নগরীর রায়নগর থেকে স্কুলছাত্র আবু সাঈদকে অপহরণ করা হয়। এরপর ১৪ মার্চ রাত সাড়ে ১০টায় নগরীর কুমারপাড়া ঝর্ণারপাড়স্থ পুলিশ কনস্টেবল এবাদুর রহমানের সবুজ-৩৭ নং বাসার ছাদের চিলেকোঠা থেকে সাঈদের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ।
আবু সাঈদ নগরীর রায়নগর হযরত শাহ মীর (র.) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র ছিল। একই এলাকার দর্জিবন্দ বসুন্ধরা ৭৪ নং বাসার আবদুল মতিনের ছেলে সাঈদ। তাদের গ্রামের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার এড়ালিয়াবাজারের খশিলা এলাকায়।