এখনও একটি ব্রেকিং নিউজের অপেক্ষায় বিশ্বনাথবাসী!

Elias Aliশাহ তোফাজ্জল হোসেন ভান্ডারী, বিশ্বনাথ প্রতিনিধিঃ নিখোঁজের ৩৫ মাস পেরিয়ে গেলেও আজোও কোন সন্ধান পাওয়া যায়নি বিএনপি নেতা ইলিয়াস আলীর। এখনও একটি ব্রেকিং নিউজের অপেক্ষায় ইলিয়াস আলীর জন্মস্থান বিশ্বনাথবাসী।
২০১২ সালের ১৭ এপ্রিল রাতে নিজ বাসায় ফেরার পথে রাজধানী ঢাকার বনানী থেকে নিখোঁজ হন বিএনপি নেতা ইলিয়াস আলী ও তাঁর বিশ্বস্থ গাড়ি চালক আনসার আলী। নিখোঁজ হওয়ার দীর্ঘ দিন পেরিয়ে যাওয়ার পরও তাঁর কোন সন্ধান না পাওয়ায় ইলিয়াস আলীর নিজ জন্মভূমি বিশ্বনাথ উপজেলাবাসীর মধ্যে বিরাজ করছে হতাশা। তবুও নিখোঁজ ইলিয়াস আলীর অপেক্ষায় অধির আগ্রহে অপেক্ষা করছেন তার পরিবার, নিজ দলের নেতাকর্মীরা ও বিশ্বনাথের সর্বস্থরের মানুষ।
ইলিয়াস আলীর মত একজন প্রভাবশালী উদীয়মান তরুণ রাজনীতিবিদ নিখোঁজ হওয়ার পেছনের কারণও আজোও জানাতে পারেনি কেউ। সাধারণ মানুষের একটাই প্রশ্ন ইলিয়াস আলী ও তার গাড়ি চালক আনসার আলীর সন্ধান কি আর পাওয়া যাবে ? নাকি কি বিএনপি নেতা চৌধুরী আলম, চট্টগ্রামের জামাল উদ্দিন ও যুবলীগ নেতা লিয়াকত হোসেনের মতো হারিয়েই যাবেন ? এক ইস্যুতে অন্য ইস্যু চাপা পড়ার মতো ধীরে ধীরে অন্ধকারে হারিয়ে যাবে ইলিয়াস ইস্যুও। অপেক্ষা করতে করতে পেরিয়ে গেল ৩৫টি মাস। কিন্ত শেষ হচ্ছে না অপেক্ষার প্রহর। কবে শেষ হবে এই অপেক্ষার পালাক, কবে ফুঁটবে ইলিয়াস আলী ও আনসার আলীর পরিবারের মুখে হাসি এই ঘুরপাক খাচ্ছে সর্বত্র।
নিখোঁজ ইলিয়াস আলীর সন্ধান পাওয়া গেছে এমন একটি ব্রেকিং নিউজ টিভি’র পর্দায় দেখার জন্য প্রতিদিন টিভি’র সামনে বসে থাকেন অনেকেই।
১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে নিখোঁজ হবার পর ইলিয়াস আলীর পরিবারের ভর করে দীর্ঘশ্বাসের কালোমেঘ। এখনো থামেনি মায়ের চোখের জল। সন্তন হারা বৃদ্ধা মাকে সান্তনা দিতে প্রায় প্রতিদিন গ্রামের বাড়িতে দলের নেতাকর্মীরা ছুটে আসলেও এখন আর আগের মত তাঁর গ্রামের বাড়িতে নেতাকর্মীদের নেই তেমন কোন আনাগোনা। নিখোঁজের রহস্য উদঘাটন না হওয়ায় উদ্বেগ-উৎকন্ঠা আর অজানা আশস্কায় রয়েছেন তাঁর নিজ উপজেলা বিশ্বনাথের মানুষ।
সন্তানকে হারিয়ে নির্বাক ইলিয়াস আলীর গর্ভধারিনী বৃদ্ধা মা সূর্যবান বিবি। তিনি পুত্র শোকে কাতর। অনেকটা শয্যাশায়ী অবস্থায় তিনি অপেক্ষার প্রহর গুণছেন পুত্রের জন্য। স্বামীর খোঁজে দিশেহারা ইলিয়াসের স্ত্রী তাহসিনা রুশদি লুনা। পিতাকে ফিরে পাবার আশায় বুকে পাথর বেঁধে দিন যাপন করছে ইলিয়াসের পুত্র আবরার ইলিয়াস, লাবিব সারার ও মেয়ে সাইয়ারা নাওয়াল। পরিবারের একটাই দাবি তারা যে কোন মূল্যে ইলিয়াস আলী ও তার গাড়ী চালক আনসার আলীকে অক্ষত এবং সুস্থ অবস্থায় তাদের মাঝে ফিরে পেতে চান।
ব্যবসায়ী বাবুল মিয়া বলেন, দীর্ঘ দিন হলেও আজোও ইলিয়াস আলীর কোন সন্ধান পাওয়া যায়নি। প্রতিদিন টিভি’র সামনে একটি ব্রেকিং নিউজরে আশায় বসে থাকি।
কৃষক সুরুজ আলী বলেন, ইলিয়াসের কথা মনে হলে চোঁখ দিয়ে পানি আসে। তিরি ফিরে আসবেন এই আশায় বুক বেঁধে রয়েছি।