বিশ্বনাথে একই রাতে প্রবাসী চিকিৎসকসহ তিন বাড়িতে ডাকাতি

নারীসহ আহত ২ : ৭ লাখ টাকার মালামাল লুট

ফাইল ফটো
ফাইল ফটো

বিশ্বনাথ প্রতিনিধি: প্রবাসী অধ্যুষিত সিলেটের বিশ্বনাথে একই রাতে এক যুক্তরাজ্য প্রবাসী, চিকিৎসকের বাড়িতে ডাকাতি ও এক সাবেক ইউপি সদস্যের বাড়িতে ডাকাতরা হানা দেয়ার খবর পাওয়া গেছে। পৃথক ঘটনা ঘটেছে বুধবার গভীর রাতে উপজেলা অলংকারী ইউনিয়নের ছোটখুরমা গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মকদ্দুছ আলীর বাড়িতে ও লামাকাজী ইউনিয়নের দিঘলী গ্রামের সিলেটে বিশিষ্ট চিকিৎসক শিশির চক্রবর্তীর বাড়িতে। একই সময়ে দিঘলী গ্রামের সাবেক ইউপি সদস্য লালা মিয়ার বাড়িতেও ডাকাতদল হানা দেয়। এসময় ডাকাতদের হামলায় লালা মিয়া (৫৩) ও তার স্ত্রী কাকলী বেগম মনোয়ারা (৩৫) আহত হয়েছেন।
ছোটখুরমা গ্রামের প্রবাসী মকদ্দুছ আলীর ভাই বাদশা মিয়া জানান, বুধবার রাত ৩টায় ১২/১৫ জনের মুখোশধারী একদল ডাকাত তার বাড়িতে হানা দেয়। ডাকাতদল ঘরের দরজার ছিটকিনি ভেঙ্গে ভিতরে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মূখে জিম্মি করে ও মুখ-হাত বেঁধে ফেলে। এসময় ডাকাতদল প্রবাসীর ঘরে থাকা ৬ভরি স্বর্ণালংকার, সৌদি রিয়ালসহ নগদ ১লক্ষ টাকা, ২টি গ্যলাক্সি নোট-টু, ১টি মোবাইল ফোন, ১টি সনি ট্যাবসহ প্রায় ৬লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
এদিকে, একই রাতে ২টায় দিঘলী গ্রামের সিলেটের বিশিষ্ট চিকিৎসক ডা. শিশির চক্রবর্তীর বাড়িতে ১৫/২০ জনের মুখধারী ডাকাতদল হানা দেয়। ডাকাতদল চিকিৎসকের ভাই সরবিন্দু চক্রবর্তীর ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে মহিলাদের গলা ও কান থেকে প্রায় দেড় ভরি স্বর্ণালংকার ও ১টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। এসময় বাড়িতে ডাকাত প্রবশে করেছে দেখে সরবিন্দু চক্রবর্তী ঘরের পিছনের দরজা দিয়ে বের হয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার দিতে থাকলে লোকজন এগিয়ে আসতে থাকেন। ফলে ডাকাতদল পালিয়ে যায় বলে সরবিন্দু চক্রবর্তীর স্ত্রী সুদিপ্তা চক্রবর্তী জানান।
এরপর রাত ৩টায় একই গ্রামের সাবেক ইউপি সদস্য লালা মিয়ার বাড়িতে হানা দেয় ডাকাতদল। ডাকাতদল ঘরের কলাপসিপুল গেইটের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করলে ঘুম থেকে জেগে উঠেন লালা মিয়া। এসময় ডাকাত দল লালা মিয়াকে মারধর ও তার স্ত্রীকে শুরু করলে তার আরো দুই ভাই এগিয়ে আসেন। এসময় ডাকাতদল দৌড়ে পালিয়ে যায়।
এ ব্যাপারে থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন সাংবাদিকদের বলেছেন, ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মামলা হলে আইনী ব্যবস্থা নেয়া হবে।