সিলেট মহানগর বিএনপির স্বাধীনতা দিবসের আলোচনা সভা

স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ইতিহাস থেকে শহীদ জিয়ার ভুমিকা মুছে ফেলার সাধ্য কারো নেই
—–সিলেট মহানগর বিএনপি

BNP Sylhet City Sadinota Dibos Photo -26-03-15সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, মহান স্বাধীনতা দিবস আমাদের জাতি সত্তার প্রেরণার অন্যতম উৎস। পাকিস্তানী শোষক গোষ্ঠীর বিরুদ্ধে মুক্তিাকমী জনতার রক্তক্ষয়ী সংগ্রামের মহান অর্জন এই স্বাধীনতা। ২৫শে মার্চ-এর কালো রাতে পাকিস্তানী হানাদার বাহিনী যখন ঘুমন্ত নিরস্ত্র জনতার উপর ঝাঁপিয়ে পড়েছিল। জাাতির সেই ক্রান্তিলঘেœ ২৬ শে মার্চ কালুরঘাটস্থ স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কন্ঠে মহান স্বাধীনতার ঘোষনা আসে। আর সেই ঘোষনায় স্বাধীনতা অর্জনের লক্ষ্যে মুক্তিকামী জনতা মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি দাবীদার একটি গোষ্ঠী মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করতে উঠে পড়ে লেগেছে। কিন্তু তারা জানেনা স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ইতিহাস থেকে শহীদ জিয়ার গুরুত্বপুর্ণ ভুমিকা মুছে ফেলার সাধ্য কারো নেই। স্বাধীনতার ৪৪ বছর পর দেশ ও জাতি আজ চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। ক্ষমতাসীন গোষ্ঠীর অবৈধ ক্ষমতা লিপ্সার কারনে গণতন্ত্র আজ নির্বাসিত, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব আজ হুমকীর সম্মুখীন। এই অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে মহান স্বাধীনতা দিবসের চেতনায় জাতিকে ঐক্যবদ্ধ করে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।
গতকাল বৃহস্পতিবার ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে সিলেট মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভায় নেতৃবন্দ উপরোক্ত কথা বলেন। মহানগর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি নাসিম হোসাইন-এর সভাপতিত্বে ও নগর বিএনপির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য আজমল বখত সাদেক-এর পরিচালনায় নগরীর জিন্দাবাজারস্থ নগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত আলেচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও আহ্বায়ক কমিটির সদস্য সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ মঈনুদ্দিন সোহেল, আব্দুল জব্বার তুতু, বদরুন-নুর সায়েক, মুফতী নেহাল উদ্দিন, মুকুল মোর্শেদ, বিএনপি নেতা আফজাল উদ্দিন, হাবীবুর রহমান সেলু, শেখ মু. ইলিয়াস আলী, সালাহউদ্দিন মামুন, আব্দুল হাদী মাসুম, ছাত্রদল নেতা আবু হানিফ, বদরুল ইসলাম, সুমেল আহমদ চৌধুরী ও সাইদুর রহমান প্রমুখ।
সভাপতির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির সাবেক সাধারন সম্পাদক, সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য নাসিম হোসাইন বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দীপ্ত কণ্ঠে স্বাধীনতার ঘোষনায় জাতি মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। আজও দেশ-জাতির চরম সংকটলগ্নে গনতন্ত্র পুনরুদ্ধার ও স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার আন্দোলনে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ হয়েছে। স্বাধীনতার প্রকৃত সুফল বাংলাদেশের ঘরে ঘরে পৌছে দিতে অবৈধ বাকশালী সরকারকে ক্ষমতা থেকে হঠাতে শহীদ জিয়ার আদর্শের সৈনিকদেরকে অতন্দ্র প্রহরীর ভুমিকা পালন করতে হবে। বিজ্ঞপ্তি