বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট শিশুর শারীরিক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে : মোঃ সাজ্জাদুল হাসান

bongobondhu futbol pic 2সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ সাজ্জাদুল হাসান বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার গুরুত্ব অনস্বীকার্য। তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে উৎসর্গকৃত এ টুর্নামেন্ট ক্রীড়ামোদি জাতি গঠনে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট শিশুর শারীরিক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৪ বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০১৪ এর সিলেট বিভাগীয় পর্যায়ের খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
bongobondhu futbol picপ্রাথমিক শিক্ষা সিলেট বিভাগীয় উপপরিচালক তাহমিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মিরাজুল ইসলাম উকিল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, সিলেট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ হযরত আলী, মৌলভীবাজার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা, সিলেট পিটিআইর সুপারিনটেনডেন্ট শামীম আরা বেগম, জেলা ক্রীড়া কর্মকর্তা মনোরঞ্জন ধর, জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান জায়নাল আবেদিন প্রমুখ।
গোলাপগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আবদুল মুন্তাকিম, সিলেট সদর উপজেলার চানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার নাথ ও আখালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল আক্তারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মোঃ আজিজুল হক, পবিত্র গীতা থেকে পাঠ করেন সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা দিলীপময় দাশ চৌধুরী।
জাতীয় সংগীত, রণ সংগীত, জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে প্রধান অতিতি খেলার উদ্বোধন করেন। উদ্বোধনী খেলায় সিলেট বিভাগের চারটি জেলার বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ৮টি দল খেলায় অংশগ্রহণ করে। খেলার ধারাভাষ্যে ছিলেন সঞ্জয় কুমার নাথ ও গনেশ কুমার পাল।
সভাপতির বক্তব্যে প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগীয় উপপরিচালক তাহমিনা খাতুন বলেন, প্রাথমিক শিক্ষায় ও ক্রীড়ায় সিলেটের শিশুরা ক্রমেই ভালো করছে। শিশুরা শিক্ষার পাশাপাশি খেলাধুলায় জাতীয় জীবনে বিরাট অবদান রাখবে।