জগন্নাথপুরের প্রবীণ মুরব্বী হাজী বাবরু মিয়ার কুলখানি সম্পন্ন

স্টাফ রিপোর্টার : জগন্নাথপুর উপজেলার প্রভাকরপুর গ্রামের প্রবীণ মুরব্বী, যুক্তরাজ্যের পুর্ব লন্ডনের মাইল্যান্ড এলাকায় বসবাসরত বিশিষ্ট বাংলাদেশী কম্যুনিটি নেতা লুৎফুর রহমানের পিতা হাজী বাবরু মিয়ার কুলখানি গতকাল রোববার তার নিজ বাড়িতে সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে বাদ জোহর প্রভাকরপুর জামে মসজিদে দোয়া মাহফিল এবং পরে নিজ বাড়িতে কোরআন খানি, মিলাদ, দোয়া মাহফিল ও শিরণী বিতরণ করা হয়। এ সব কর্মসূচিতে আত্মীয়-স্বজনসহ এলাকার সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন।
এদিকে, শুক্রবার সকাল সাড়ে ১০টায় ২২ নং প্রভাকরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে মসজিদ সংলগ্ন পঞ্চায়েতি কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। জানাজায় ইমামতি করেন হাফিজ রায়হান আহমদ ও দাফন শেষে মোনাজাত পরিচালনা করেন প্রভাকরপুর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা মাজেদুল হক।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকেল ৩টায় বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুম হাজী বাবরু মিয়া দৈনিক সিলেটের ডাক-এর স্টাফ রিপোর্টার, ইংরেজি অনলাইন পোর্টাল ‘সিলেট মিরর’-এর নির্বাহী সম্পাদক ও সিলেট প্রেসকাব সদস্য এনামুল হক রেনু’র শ্বশুর।